নতুন দুই বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য হলেন বাকৃবির দুই শিক্ষক

  • 05 Aug
  • 09:09 AM

আতিকুর রহমান, বাকৃবি প্রতিনিধি 05 Aug, 20

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) দুই শিক্ষক অন্য দুটি বিশ্ববিদ্যালয়ের নতুন সিন্ডিকেট সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন।

বাকৃবির ক্রপ বোটানি বিভাগের অধ্যাপক ড. এ কে এম জাকির হোসাইন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং বাকৃবির প্যাথোলজি বিভাগের অধ্যাপক ড. এমদাদুল হক চৌধুরী ঈশা খাঁ ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সিন্ডিকেট সদস্য হিসেবে নিযুক্ত হয়েছেন।

বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সভাপতি ও সচিব স্বাক্ষরিত ভিন্ন ভিন্ন চিঠিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

এ বিষয়ে ড. জাকির হোসাইন বলেন, আমি শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নতুন সিন্ডিকেট সদস্য হতে পেরে খুবই আনন্দ প্রকাশ করছি। মূলত একটি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য প্রয়োজন হয় বিশ্ববিদ্যালয়ের সার্বিক পরিচালনার জন্য৷ বিশ্ববিদ্যালয়ের শিক্ষা-গবেষণা, উচ্চশিক্ষার গুরুত্ব অনুধাবন করে বাংলাদেশে যেনো শিক্ষার মান নিশ্চিত করা যায় এবং কিভাবে একটি বিশ্ববিদ্যালয় চললে ছাত্ররা সেখান থেকে সর্বোচ্চ সেবা পাবে সে বিষয়ে আমরা সচেষ্ট থাকবো। সংশ্লিষ্ট সবাইকে নিয়ে বিশ্ববিদ্যালয় যেনো সুন্দর ভাবে চলে এবং এর যে লক্ষ্য উদ্দেশ্য আছে সেটা বজায় রাখার চেষ্টা করবো। সর্বোপরি আমরা বিশ্ববিদ্যালয় থেকে একটি ভালো আউটপুট দিতে সচেষ্ট থাকবো।
ড. জাকির এর আগে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য হিসেবে নিযুক্ত হয়েছেন।

ড. এমদাদুল হক চৌধুরী বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানিয়ে বলেন, বাংলাদেশ সরকারের এই সিদ্ধান্তে আমি খুবই সম্মানিত অনুভব করছি। আর এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষা, মান, কার্যক্রম সর্বোপরি সুন্দর ভাবে পরিচালনা করার জন্য আমি আমার সাধ্যমতো চেষ্টা করবো।
ড. এমদাদুল এর আগে চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিমেল সাইন্স বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য হিসেবে নিযুক্ত হয়েছেন।