নজরুল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী হত্যার বিচার চায় ইবি ছাত্রমৈত্রী

  • 04 May
  • 07:52 AM

আজাহার ইসলাম, ইবি প্রতিনিধি 04 May, 20

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তৌহিদুল ইসলাম (২৪) হত্যাকান্ডে জড়িতদের সর্বোচ্চ শাস্তির দাবি জানিয়েছে ছাত্র মৈত্রী ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা। সোমবার সংগঠনটির ইবি শাখা সভাপতি আব্দুর রউফ ও সাধারণ সম্পাদক মুতাসিম বিল্লাহ পাপ্পু এক যৌথ বিবৃতিতে এ দাবি জানান।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, গত ১ মে একটি মেসে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী তৌহিদুল ইসলামকে কুপিয়ে নির্মমভাবে হত্যা করা হয়। এই নাক্কারজনক ঘটনায় একটি স্বপ্নের মৃত্যু ঘটেছে এবং দেশ এক মেধাবী সম্পদ হারিয়েছে। দুঃখজনক হলেও সত্য যে, ঘটনার ০৪ দিন অতিবাহিত হলেও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কোন অপরাধীকে গ্রেফতার করতে পারেনি। কিংবা এই ঘটনার কোন কূল-কিনারা খুঁজে পায়নি।

নেতৃবৃন্দ বলেন, আইন-শৃঙ্খলা পরিস্থিতির এমন অবনতি দেশের সর্বমহলকে ভাবিয়ে তুলছে। অবিলম্বে সর্বোচ্চ শক্তি প্রয়োগ করে দোষীদের গ্রেফতারপূর্বক খুনের কারণ উদ্ঘাটন ও শাস্তি নিশ্চিতের দাবী জানান নেতৃবৃন্দ।

নেতৃবৃন্দ আরো বলেন, করোনা পরিস্থিতিতে দূরপাল্লার যানবাহন হঠাৎ বন্ধ হয়ে যাওয়ায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অনেক শিক্ষার্থী মেসে আটকা পড়ে আছে। আবার অনেক বাসা-বাড়ি কিংবা মেসের সকল সদস্য বাড়ি চলে যাওয়ায় প্রায়শঃ বিভিন্ন মেসে চুরির ঘটনা পত্রিকায় প্রকাশ পাচ্ছে। বিবৃতির মাধ্যমে নেতৃবৃন্দ আটকে পড়া শিক্ষার্থীদের ও বাসা-বাড়ির নিরাপত্তা নিশ্চিতকরণের জোর দাবি জানান।

উল্লেখ্য, গত শুক্রবার জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী তৌহিদুল ইসলামকে (২৪) মেসে ঢুকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। নিহত ঐ শিক্ষার্থীর বাড়ি নেত্রকোনা জেলার আটপাড়া থানার রামেশ্বরপুর এলাকায়।