ধর্ষণের প্রতিবাদে ববি ছাত্রদলের প্রতীকী বিবস্ত্র মানববন্ধন

  • 07 Oct
  • 01:59 PM

সোহেল রানা, ববি প্রতিনিধি 07 Oct, 20

সরকারদলীয় সন্ত্রাসী বাহিনী ও তার সহযোগী কর্তৃক কুমিল্লার এমসি কলেজে গৃহবধূকে সংঘবদ্ধ ধর্ষণ এবং নোয়াখালীর বেগমগঞ্জে অসহায় গৃহবধূকে মধ্যযুগীয় কায়দায় বিবস্ত্র করার প্রতিবাদে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল, বরিশাল বিশ্ববিদ্যালয় শাখা বিবস্ত্র মানববন্ধন করেছে ।

বুধবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে ঢাকা-পটুয়াখালি মহাসড়কে তাঁরা এ মানববন্ধন আয়োজন করেছে।

মানববন্ধনে বক্তরা বলেন, বিবস্ত্র এবং ধর্ষিত বোনের প্রতি সমবেদনা এবং বাংলাদেশের বিবস্ত্র রূপ জনগণের কাছে ফুটিয়ে তুলতে এই কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

মানববন্ধনে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল, বরিশাল বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মোঃ রেজা শরীফসহ অন্যান্য নেতৃবৃন্দ।

ছাত্রদল সভাপতি রেজা শরিফ বলেন, বাংলাদেশের এখন বিবস্ত্ররূপে আছে।আমার দেশের মা-বোনদের ইজ্জত হনন করা হচ্ছে।বাংলাদেশের বিবস্ত্ররূপ তুলে ধরার জন্য এবং ধর্ষন ও ধর্ষকের বিরুদ্ধে আমরা আজ প্রতীকী বিবস্ত্ররূপে এখানে উপস্থিত হয়েছি।আমরা চাই দেশের যেসকল জায়গায় ধর্ষন হয়েছে, সে সকল ধর্ষকদের অতি দ্রুত আইনের আওতায় এনে এদের বিচার করতে হবে এবং ধর্ষনের শাস্তি মৃত্যদন্ড কার্যকর করতে হবে।

এসময় তাঁদের হাতে " সারা দেশে ধর্ষণ,বিচারে কেন প্রহসন ","ধর্ষিত হয়েছে আমার বোন,বিচারে কেন প্রহসন","বিবস্ত্র আমার বোন, পোষাকের নেই প্রয়োজন", "বস্ত্র নিবি আমার নে, আমার বোনকে ছেড়ে দে","ভোটটা নিলা অন্তরালে,
বস্ত্র কেনো প্রকাশ্যে" স্লোগান সংবলিত প্লাকার্ড দেখা গেছে।