ধর্ষকের বিচার দাবিতে ডিআইইউ শিক্ষার্থীদের মানববন্ধন

  • 06 Oct
  • 10:18 PM

ইসরাত জাহান, ডিআইইউ প্রতিনিধি 06 Oct, 20

নোয়াখালীর বেগমগঞ্জসহ দেশব্যাপী ধর্ষণ ও নারীর বিরুদ্ধে সহিংসতার প্রতিবাদে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীরা আজ মানববন্ধন করেছেন।এসময় দেশের বিভিন্ন স্থানে নারী নির্যাতন ও গণধর্ষণকারীদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

মঙ্গলবার সকাল ১০ টা থেকে দুপুর ১টা পযর্ন্ত নতুন বাজার, ভাটারা থানার সামনে রাস্তা অবরোধ করে শান্তিপূর্ণ ভাবে মানববন্ধন করেন ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীরা । শিক্ষার্থীরা প্রতিবাদ স্বরূপ হাতে স্লোগান সম্বলিত প্ল্যাকার্ড নিয়ে মানববন্ধনে অংশ নেন।
মানববন্ধন থেকে তারা ধর্ষকের সর্বোচ্চ শাস্তি এবং ” ধর্ষণ মুক্ত বাংলাদেশ চাই, তিন মাসের মধ্যে ধর্ষকের ফাঁসি চাই ” এই দাবি জানান।

মানববন্ধন চলাকালীন সময় ইংরেজি বিভাগের শিক্ষার্থী মোফাজ আহমেদ জানান, ধর্ষণ করে ধর্ষকরা আমাদের স্বাধীনদেশে ঘুরে বেড়াচ্ছে প্রত্যক্ষ প্রমাণ থাকা সত্ত্বেও। যদি তাদেরকে অতি দ্রুত বিচারের আওতায় না আনা হয় তাহলে এমন নিকৃষ্ট ন্যাক্কারজনক ঘটনা দিন দিন বেড়েই চলবে সোনার বাংলার বুকে। তাই আমাদের দাবি অতি দ্রুত ধর্ষকের শাস্তি মৃত্যুদন্ড দেয়া হোক জনসম্মুখে।

এছাড়াও সেখানে উপস্থিত ইংরেজি বিভাগের শিক্ষার্থী সজিব হোসেন জানান,
ধর্ষকদের সামাজিকভাবে বয়কট করা হোক। পাশাপাশি তাদের দৃষ্টান্তমূলক মৃত্যুদণ্ড নিশ্চিত করতে হবে।যেন পরবর্তীতে কেউ এরকম জঘন্যতম অপরাধ করার সাহস না পায়।
এছাড়াও মানববন্ধনে অন্যান্য শিক্ষার্থীরা তাদের মনের ভাব প্রকাশ করেন আমাদের সাথে।