দুই রোটারেক্ট ক্লাবের সাংস্কৃতিক বিনিময় অনুষ্ঠিত

  • 04 July
  • 07:50 PM

নিজস্ব প্রতিবেদক 04 July, 21

রোটারেক্ট ক্লাব অব চিটাগাং রেইনবো এবং রোটারেক্ট ক্লাব অব ইউনিভার্সিটি অব শ্রী জায়াভারদেনাপূরার যৌথ উদ্যোগে বাংলাদেশ-শ্রীলঙ্কা সাংস্কৃতিক বিনিময় -২০২১ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

রোটারেক্ট ক্লাব অব চিটাগাং রেইনবো এর সভাপতি রোটারেক্টর মাসুদ রানা প্রধান অতিথি হিসেবে জুম প্লাটফর্মের মাধ্যমে উক্ত অনুষ্ঠানের উদ্বোধন করেন।

তিনি তাঁর উদ্বোধনী ভাষণে বলেন, "এই অনুষ্ঠানের মধ্যদিয়ে বাংলাদেশ-শ্রীলঙ্কার রোটারেক্ট বন্ধুদের সম্পর্ক আরো দৃঢ় হবে এবং দু’দেশের শিল্প, সংস্কৃতি ও ঐতিহ্য সর্ম্পকে জানতে পারব। আমি আশা করি আমাদের এই দুই ক্লাবের একে অপরের প্রতি সহযোগিতার অব্যাহত থাকবে। "

রোটারেক্ট ক্লাব অব চিটাগাং রেইনবো এর সাধারণ সম্পাদক কাজী সৌরভ আহমেদ তার বক্তব্যে বলেন, "সংস্কৃতি হচ্ছে একটি দেশের মানুষের ভিতরের রূপ। রোটারেক্ট ক্লাব অব ইউনিভার্সিটি অব শ্রী জায়াভারদেনাপূরা কে অসংখ্য ধন্যবাদ শ্রীলঙ্কার সাংস্কৃতিক উপদান গুলো কে আমাদের সামনে উপস্থাপন করার জন্য৷"

অনুষ্টানে রোটারেক্ট ক্লাব অব ইউনিভার্সিটি অব শ্রী জায়াভারদেনাপূরার পক্ষে বক্তব্য রাখেন,
রোটারেক্টর ডুলমি। তিনি তার বক্তব্যে বলেন, "আজকের এই সংস্কৃতিক বিনিময় অনুষ্ঠানে আমাদের আমন্ত্রন করার জন্য জন্য রোটারেক্ট ক্লাব অব চিটাগাং রেইনবো কে ধন্যবাদ। আমরা অনুষ্ঠান টি খুবই উপভোগ করেছি এবং বাংলাদেশ সর্ম্পকে এতো কিছু জানতে পেরে আমরা এটি সত্যিই আশ্চর্য হয়েছি। আমরা সামনেও রেইনবো পরিবারের এর সাথে কাজ করার অপেক্ষায় আছি।

অনুষ্ঠানটির উপস্থাপনার দায়িত্ব শেষে রোটারেক্ট আরদিন জাহান মিতুয়া বলেন, "অনুষ্ঠানটি উপস্থাপনা করতে পেরে অনেক ভালো লেগেছে, বিশেষ করে এই প্রথম সরাসরি শ্রীলঙ্কানদের কাছ থেকেই তাদের ঐতিহ্য-সংস্কৃতি সম্পর্কে জানতে পারা আমার জন্য অন্য রকম অভিজ্ঞতা ছিল। অবশ্যই আপনাকে ধন্যবাদ এই সুযোগের জন্য এবং অসাধারণ একটি অনুষ্ঠান আয়োজনের জন্য।"

অনুষ্ঠানে দুই ক্লাবের সকল সদস্যগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে দুই দেশের জাতীয় সংগীত পরিবেশনের পর ভার্চুয়াল উপস্থাপনা, ভিডিও দৃশ্য এবং গানের মাধ্যমে উভয় দেশের সাংস্কৃতিক ঐতিহ্য তুলে ধরা হয়।

পরিশেষে রোটারেক্ট ক্লাব অব চিটাগাং রেইনবো এর সাবেক সভাপতি রোটারেক্টর রাশেদ আল কোরানী দুই দেশের উন্নতি এবং কোভিড মহামারি থেকে দ্রুত মুক্তি কামনা করে উক্ত অনুষ্ঠানটির সমাপ্তি ঘোষণা করেন।