বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার অভিযোগে দুই মাদ্রাসা শিক্ষার্থী গ্রেফতার

  • 06 Dec
  • 12:41 PM

ডেস্কটপ নিউজ 06 Dec, 20

কুষ্টিয়া শহরের পাঁচ রাস্তার মোড়ে পৌরসভার উদ্যোগে প্রায় ৩০ লাখ টাকা ব্যয়ে নির্মাণাধীন বঙ্গবন্ধুর ভাস্কর্য ভেঙে ফেলার কাজে অংশ নেন দুইজন। সম্প্রতি ভাস্কর্য ভাঙচুরের একটি ভিডিও ফুটেজ গণমাধ্যমের হাতে এসেছে।

সিসি ক্যামেরার ভিডিও ফুটেজে দেখা যায়, ঘড়িতে তখন রাত ২টা ১৬ মিনিট। দু’জনই দাড়িওয়ালা। টুপি ও পাজামা-পাঞ্জাবি পরিহিত দু’জনের মধ্যে একজনের পিঠে ব্যাগ ঝোলানো রয়েছে। শহরের যে সড়কটি মজমপুর গেট হয়ে পাঁচ রাস্তার মোড়ে এসে মিশেছে পায়ে হেঁটে এসে যুবক বয়সী ওই দুজন বাঁশ বেয়ে নির্মাণাধীন বঙ্গবন্ধুর ভাস্কর্যে উঠে। পরে এলোপাথাড়ি হাতে থাকা লাঠি অথবা লোহার দিয়ে ভাস্কর্যটি ভাঙচুর করে। এরপর ভাস্কর্য ভেঙে তারা নির্বিঘ্নে ঘটনাস্থল ত্যাগ করে।

স্থানীয়রা জানান, পাঁচ রাস্তার মোড় এলাকায় একটি ব্যাংক, অপর একটি ব্যাংকের ফার্স্ট ট্র্যাক বুথসহ রাস্তায় সিসি টিভি ক্যামেরা স্থাপন করা আছে। ওইসব সিসি টিভি ক্যামেরার ফুটেজ পুলিশ সংগ্রহ করে হামলাকারী দুজনকে শনাক্ত করে।

এদিকে শনিবার রাতে একটি মাদ্রাসায় অভিযান চালিয়ে ভাস্কর্য ভাংচুরের অভিযোগে দুইজনকে আটক করা হয়েছে বলে জানা গেছে। আজ রোববার (৬ ডিসেম্বর) প্রেস ব্রিফিং করে এ ব্যাপারে বিস্তারিত জানানো হবে।