মেয়রের ত্রাণ তহবিলে দুই টন চাল-ডাল দিলেন রুয়েট ভিসি

  • 07 Apr
  • 03:12 AM

ভার্সিটি ভয়েস ডেস্ক 07 Apr, 20

রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের ত্রাণ তহবিলে দুই টন চাল, এক টন আলু ও হাফ টন ডাল দিয়েছেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) উপাচার্য অধ্যাপক ড. মোহা. রফিকুল ইসলাম সেখ। গতকাল সোমবার ব্যক্তিগত উদ্যোগে এসব ত্রাণসামগ্রী প্রদান করেন উপাচার্য।

সংকটময় মুহূর্তে ত্রাণ সামগ্রী প্রদান করা জন্য মেয়র লিটন রুয়েট উপাচার্যকে ধন্যবাদ জানিয়েছেন। একই সাথে স্বচ্ছল মানুষদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

এদিকে, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে রুয়েট বন্ধ থাকায় কর্মহীন হয়ে পড়েছে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোতে কর্মরত ডাইনিং বয়, বুয়া, মালি, সুইপারসহ নিম্নআয়ের মানুষ। তারা স্থায়ী বেতনভুক্ত না হওয়ায় বিপাকে পড়েছেন। তাদের সহযোগিতায়ও নিজ উদ্যোগে এগিয়ে এসেছেন উপাচার্য অধ্যাপক রফিকুল ইসলাম সেখ। ব্যক্তিগত উদ্যোগে গতকাল তিনি অসহায় এমন শতাধিক পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করেছেন। ত্রাণসামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, আলু, লবণ, তেল, চিড়া, পেঁয়াজ।
জানতে চাইলে উপাচার্য অধ্যাপক ড. রফিকুল ইসলাম সেখ বলেন, আবাসিক হলসহ বিভিন্ন পদে কর্মরত এসব কর্মচারীরা রুয়েট পরিবারেরই অংশ। তারা স্থায়ী বেতনভুক্ত না হওয়ায় ক্যাম্পাস বন্ধ থাকায় প্রশাসনিকভাবে তাদের সহযোগিতা করার সুযোগ নেই। তাই ব্যক্তিগত উদ্যোগে সাধ্যমতো শতাধিক পরিবারের মাঝে খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়ার চেষ্টা করেছি।


তিনি বলেন, সরকারিভাবে দুস্থ, অসহায় মানুষদের সহায়তা দেওয়া হচ্ছে। রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন নিরলস পরিশ্রম করে চলেছেন। সংকটময় এই মুহূর্তে বিত্তবান সকলকে অস্বচ্ছল মানুষদের সহায়তায় এগিয়ে আসার আহ্বান জানান উপাচার্য।