বাকৃবিতে শিক্ষকদের দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা

  • 25 Oct
  • 05:27 PM

আতিকুর রহমান, বাকৃবি প্রতিনিধি 25 Oct, 21

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) প্রভাষক ও সহকারী অধ্যাপকদের দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করেছে ইন্টারন্যাশনাল কোয়ালিটি অ্যাশিয়রেন্স সেল (আইকিউএসি)। সোমবার (২৫ অক্টোবর) সকাল ১০ টার দিকে এক ভার্চুয়াল অনুষ্ঠানে কর্মশালার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান।

কর্মশালায় বাকৃবির ছয়টি অনুষদ ও তিনটি ইনস্টিটিউটের মোট ৯১ জন শিক্ষক অংশগ্রহণ করছেন। এর মধ্যে ২০ জন প্রভাষক ও ৭১ জন সহকারী অধ্যাপক। কর্মশালায় দুই দিনে মোট নয়টি বিষয়ের উপর আলোচনা অনুষ্ঠিত হবে।

এ সময় বাকৃবি উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়ের কাজ জ্ঞান তৈরি ও বিতরণ করা। আমরা চাই সকল নবীন শিক্ষকেরা একাডেমিক জ্ঞান অর্জন ও বিতরণের পাশাপাশি সহশিক্ষা কার্যক্রমগুলোতে আগ্রহী হবেন এবং শিক্ষার্থীদের আগ্রহী করে তুলবেন।

তিনি আরো বলেন, বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, শিক্ষার্থীর ঐকান্তিক প্রচেষ্টা ও পরিশ্রমে বাকৃবি বিশ্ব র‌্যাংকিংয়ে যে সম্মানজনক অবস্থানে এসেছে, তা ধরে রেখে ভবিষ্যতে আরো উন্নতি করতে সকলকে একসাথে কাজ করে যেতে হবে।

আইকিউএসি বাকৃবি জোনের অতিরিক্ত পরিচালক অধ্যাপক ড. মো. হারুন আর রশিদের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ডিন কাউন্সিলের আহবায়ক অধ্যাপক ড. এ কে ফজলুল হক ভূঁইয়া। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইকিউএসি বাকৃবি জোনের পরিচালক অধ্যাপক ড. মো তাজ উদ্দিন।