• 05 Oct
  • 11:20 PM
'আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ'

মাহমুদুল হাসান নয়ন, কুবি প্রতিনিধি 05 Oct, 22

বন্ধন, সেবা, অর্জন এই উদ্দেশ্য নিয়ে সিরাজগঞ্জের উল্লাপাড়ার বিভিন্ন শিক্ষার্থীদের সমন্বয়ে গঠিত সংগঠন ফ্রেন্ডস ফাউন্ডেশন (সামাজিক সেবা সংগঠন) এর তৃতীয় প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়েছে।

বুধবার (৫ অক্টোবর) বিকাল ৩টায় উল্লাপাড়া উপজেলাধীন চরসাতবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মোঃ হাবিবুর রহমানের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় কলেজ শিক্ষক মোঃ আলাউদ্দিন হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, 'আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ' শিশুদের সঠিকভাবে গড়ে তুলতে হবে। শিশুদের আনন্দের মধ্যদিয়ে পাঠদান পরিচালনা করতে হবে। সমাজের উন্নয়ন, অগ্রগতি এবং শিক্ষার আলো বিস্তারে সামাজিক সংগঠনগুলোর ভুমিকা অসামান্য। দেশ ও জাতি গঠনে অন্যতম অবদান রাখবে এ সংগঠনগুলো।

প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কেক কর্তন এবং চরসাতবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিশু শ্রেণি থেকে ৫ম শ্রেণির ১ম,২য়,৩য় স্থান অধিকারীদের মধ্যে শিক্ষা উপকরন প্রদান করা হয়। আলোচনা সভা শেষে শিক্ষার্থীদের নিয়ে বৃক্ষরোপণ করা হয়।

এছাড়াও অনুষ্ঠানে এলাকার জনসাধারণ ও বিভিন্ন শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ফ্রেন্ডস্ ফাউন্ডেশন ২০১৯ সালের ৪ঠা অক্টোবর প্রতিষ্ঠা লাভ করে। প্রতিষ্ঠাকালীন সময় থেকেই সংগঠনটি বিভিন্ন সামাজিক এবং শিক্ষার উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।