ত্রিশালে দেড় শতাধিক পরিবারে হাত বাড়াও’র ঈদ উপহার

  • 22 May
  • 03:33 AM

আজাহার ইসলাম, নিজস্ব প্রতিনিধি 22 May, 20

বৈশ্বিক মহামারি করোনা পরিস্থিতিতে স্থবির জনজীবন। এতে অসহায় হয়ে পড়েছে দরিদ্র ও কর্মহীন মানুষেরা। এসব অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে ময়মনসিংহের স্বেচ্ছাসেবী সংগঠন ‘হাত বাড়াও’। শুক্রবার ত্রিশালের নজরুল বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে অসহায়দের ঈদ সামগ্রী তুলে দেন তারা।

এসময় হাত বাড়াও’র শিক্ষা সম্পাদক শাকিল আহমেদের সঞ্চালনায় উপস্থিত ছিলেন ত্রিশাল ইউএনও মোস্তাফিজুর রহমান, এসিল্যান্ড তরিকুল ইসলাম, উপজেলা ভাইস-চেয়ারম্যান হুমায়ূন কবির আকন্দ ও নজরুল বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম।

এছাড়াও হাত বাড়াও’র প্রধান সম্পাদক ওয়াসিম বিল্লাহ নাবিল, অস্ট্রিয়া প্রবাসী দিদার ব্যাপারীসহ সংগঠনটির অন্যান্য স্বেচ্ছাসেবকরা উপস্থিত ছিলেন।

সংগঠনটির স্বেচ্ছাসেবকরা জানায়, দুঃস্থ ও কর্মহীন ১৫০টি পরিবারের মাঝে ঈদ উপহার ও খাদ্য উপহার বিতরণ করা হয়েছে। খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে আতব চাল, সেমাই, নুডলস, চিনি, চিপস, ওর স্যালাইন, সাবান ও শ্যাম্পু।

এ সময় ইউএনও মোস্তাফিজুর রহমান বলেন, ‘হাত বাড়াও’র আয়োজনে আসতে পেরে খুবই ভালো লাগছে। সকল স্বেচ্ছাসেবী সংগঠনগুলো এভাবে এগিয়ে আসলে আমরা করোনা দুর্যোগ ও দারিদ্রতা মোকাবেলা করতে পারব। বর্তমান সময়ে সকলেই ঘরে থাকুন, প্রশাসন ও হাত বাড়াও আপনাদের পাশে থাকবে।’

এর আগে রমজানের শুরুতে আরো ১৫০ টি পরিবারকে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ করেছে সংগঠনটি।

উল্লেখ্য, ‘সেবাই হোক ব্রত, ভালোবাসাই হোক পাথেয়’ স্লোগানকে সামনে রেখে ২০১৬ সালে ময়মনসিংহে ‘হাত বাড়াও’ প্রতিষ্ঠা লাভ করে। প্রতিষ্ঠার পর থেকেই ময়মনসিংহে রক্তদান, বন্যার্তদের সহায়তা শিক্ষার মান উন্নয়নসহ নানা জনকল্যাণমূলক কর্মকান্ড পরিচালনা করে আসছে সংগঠনটি।