ডাকসুর সাবেক ভিপি নূরের তিন সহযোগী রিমান্ডে

  • 03 Dec
  • 03:02 PM

03 Dec, 20

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণ ও ধর্ষণে সহযোগিতার অভিযোগে লালবাগ থানায় করা মামলায় ডাকসুর সাবেক ভিপি নূরুল হক নূরের ৩ সহযোগীকে দুদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (০৩ ডিসেম্বর) দুপুরে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলাম রাষ্ট্র ও আসামিপক্ষের শুনানি শেষে এ আদেশ দেন।
এর আগে এই তিন আসামিকে কারাগার থেকে আদালতে হাজির করে ৫ দিন করে রিমান্ড আবেদন করে পুলিশ। মামলায় সাবেক ভিপি নূরের ৩ সহযোগীর বিরুদ্ধে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে ধর্ষণের সহযোগিতার অভিযোগ আনা হয়।

আসামিরা কোতোয়ালি থানার অপর ধর্ষণ মামলায় গ্রেফতার ছিল। আজ লালবাগ থানার মামলায় গ্রেফতার দেখানো হয়।
গত ১১ অক্টোবর মগবাজার ও আজিমপুরে অভিযান চালিয়ে এজাহারভুক্ত নাজমুল ও সাইফুলকে গ্রেফতার করে ডিবি। এরপর গত ৪ নভেম্বর বংশাল থানাধীন রায়সাহেব বাজার মোড় থেকে নাজমুল হাসান সোহাগকে গ্রেফতার করা হয়।

এর আগে, গত ২০ সেপ্টেম্বর রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক শিক্ষার্থী লালবাগ থানায় ভিপি নূরসহ ছয়জনের বিরুদ্ধে একটি ধর্ষণ মামলা করেন।
এ মামলার প্রধান আসামি ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক (সাময়িক অব্যাহতিপ্রাপ্ত) হাসান আল মামুন। নূর একই সংগঠনের যুগ্ম আহ্বায়ক। বাকি চার আসামি নাজমুল হাসান সোহাগ, সাইফুল ইসলাম, নাজমুল হুদা এবং আবদুল্লাহ হিল বাকী।
তারা সবাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও ছাত্র অধিকার পরিষদের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী। এর মধ্যে হাসান আল মামুনের বিরুদ্ধে ধর্ষণ ও অন্যদের বিরুদ্ধে ধর্ষণে সহযোগিতার অভিযোগ আনা হয়।