‘তারুণ্যের চোখে বাংলাদেশ’ প্রতিযোগিতার ফল প্রকাশ

  • 02 May
  • 01:53 PM

ইবি প্রতিনিধি 02 May, 21

তরুণ কলাম লেখক ফোরাম ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখার আয়োজিত ‘তারুণ্যের চোখে বাংলাদেশ’ শীর্ষক ভিডিও (অনলাইন) উপস্থাপন প্রতিযোগিতার ফল প্রকাশিত হয়েছে। রবিবার সংগঠনটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রতিযোগিতায় প্রথম হয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মিলন কুমার কুন্ডু, দ্বিতীয় নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শাহিদা আরবী এবং তৃতীয় হয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের ল’ অ্যান্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের নওরীন নুসরাত স্নিগ্ধা।

চতুর্থ, পঞ্চম ও ষষ্ঠ স্থান অধিকার করেছেন যাথাক্রমে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের আয়শা সিদ্দিকা, ফোকলোর স্টাডিজ বিভাগের তাজমিন রহমান এবং আরবি ভাষা ও সাহিত্য বিভাগের শিক্ষার্থী পিংকি শেখ।

এছাড়া সপ্তম ও অষ্টম হয়েছেন যথাক্রমে চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের মেরিন সায়েন্স বিভাগের রাফসান আহমেদ এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের শিক্ষার্থী রাসেল হোসাইন।

উল্লেখ্য, বঙ্গবন্ধুর জম্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে এ প্রতিযোগিতা ২৪ মার্চ শুরু হয়ে ১৫ এপ্রিল শেষ হয়। এতে দেশের বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের স্নাতক ও স্নাতকোত্তর শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীরা অংশ নেন। বিচারকার্য শেষে গতকাল রাতে ফল ঘোষণা করা হয়েছে বলে জানিয়েছেন আয়োজকেরা।