• 29 Sept
  • 11:02 AM
বাকৃবিতে ছাত্রলীগের আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিবস পালিত

ইসরাত জাহান, বাকৃবি প্রতিনিধি 29 Sept, 22

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৬ তম জন্মদিন উপলক্ষে " বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ও ডিজিটাল বাংলাদেশ " শীর্ষক উপস্থিত বক্তব্য প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিব হলের কমন রুমে ওই প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করে বঙ্গবন্ধু শেখ মুজিব হল শাখা ছাত্রলীগ।

জানা যায়, প্রতিযোগিতায় বিভিন্ন অনুষদের লেভেল-১,২ এবং ৩ এর ১৩ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। মানবতার জননী শেখ হাসিনা, নারী ক্ষমতায়ন ও নারী শিক্ষা বিস্তারে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা, দেশনেত্রী থেকে বিশ্বনেত্রী, বাংলাদেশ ছাত্রলীগ ও জননেত্রী শেখ হাসিনা, কর্মসংস্থান সৃষ্টি ও অর্থনীতির অগ্রতিতে শেখ হাসিনার ভূমিকা, শেখ হাসিনার পরিবেশ ভাবনা, মাদক ও সন্ত্রাস নির্মূলে শেখ হাসিনার ভূমিকা, ক্ষুধা ও দারিদ্রমুক্ত দেশ গঠনে শেখ হাসিনার অবদান, গণতন্ত্রের মানসকন্যা শেখ হাসিনা, তথ্য ও প্রযুক্তিতে শেখ হাসিনার অবদান, শিক্ষা ও সংস্কৃতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, কৃষি ক্ষেত্রে শেখ হাসিনার অবদান এবং মেগাপ্রকল্প ও স্বপ্নের পদ্মাসেতুতে শেখ হাসিনার অবদান বিষয়ে উপস্থিত বক্তব্য রাখেন অংশগ্রহণকারী প্রতিযোগীরা। পরে প্রতিযোগীদের বিভিন্ন বিষয় যাচাই-বাছাই করে ৩ জনকে বিজয়ী ঘোষণা করা হয়। ১ম স্থান অর্জন করেছেন এ বি এম মনিরুজ্জামান, ২য় স্থান মুবাশ্বির হোসেন তামিম এবং ৩য় স্থান অর্জন করেন নাফিউল ইসলাম নিশাব।

কৃষিবিদ রিফাত মুক্তাদিরের সভাপতিত্বে এবং মো. তাসনিম বিন হামিদ খান জাহিদের সঞ্চালনায় প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাকৃবির গণতান্ত্রিক শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক ড. মো. আবু হাদী নূর আলী খান। বিচারক হিসেবে উপস্থিত ছিলেন বাকসুর সাবেক সাধারণ সম্পাদক কৃষিবিদ মো. আরিফ আজাদ, বাকৃবি শাখা ছাত্রলীগের সাবেক সদস্য অধ্যাপক ড. চয়ন গোস্বামী, বাকৃবি শাখা ছাত্রলীগের সাবেক সদস্য গোলাম মোহাম্মদ মোস্তাকিম, বাকৃবি শাখা ছাত্রলীগের বর্তমান সভাপতি খন্দকার তায়েফুর রহমান রিয়াদ। অনুষ্ঠানে প্রধান পৃষ্ঠপোষক হিসেবে দায়িত্ব পালন করেন বঙ্গবন্ধু শেখ মুজিব হলের প্রভোস্ট অধ্যাপক ড. মো. এ. কে. শাকুর আহমেদ। এছাড়াও বাকৃবি শাখা ছাত্রলীগের বিভিন্ন হলের প্রায় শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬ তম জন্মদিন উপলক্ষে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ দোয়া মাহফিল,খাবার বিতরণ এবং ৭৬ তম জন্মদিনে ৭৬টি গাছের চারা রোপণ ও বিতরণ করা হয়।