বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম ববি শাখার কমিটি গঠন

  • 21 Sept
  • 08:41 PM

ববি প্রতিনিধি 21 Sept, 20

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) মার্কেটিং বিভাগের শিক্ষার্থী ২০১৫-১৬ শিক্ষাবর্ষের মোহাম্মদ বাহাউদ্দীন কবির-কে সভাপতি এবং লোক প্রশাসন বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মুহাম্মদ আবু তালহা-কে সাধারণ সম্পাদক করে ‘বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম’ ( বিটিসিএলএফ) বরিশাল বিশ্ববিদ্যালয় শাখার ২০২০-২১ কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে।

২০ সেপ্টেম্বর, রবিবার বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম কেন্দ্রীয় কমিটির সভাপতি জাহানুর ইসলাম ও সাধারণ সম্পাদক মো: আখতার হোসেন আজাদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই কমিটি ঘোষণা করা হয়।

কেন্দ্রীয় কমিটির নির্দেশমতে ২১ সেপ্টেম্বর, সোমবার পূর্নাঙ্গ কমিটি গঠন করা হয়। ১১ সদস্য বিশিষ্ট কমিটির অন্যান্যরা হলেন- সহ-সভাপতি: আবু বকর সিদ্দিক শোয়েব, যুগ্ম-সাধারণ সম্পাদক: ওবায়দুর রহমান, সাংগঠনিক সম্পাদক: সোহেল রানা, সহ-সাংগঠনিক সম্পাদক: মো. আমিনুল ইসলাম হাওলাদার, দপ্তর সম্পাদক: মারুফ আহমেদ, উপ-দপ্তর সম্পাদক: হুমায়ুন আহমেদ ইলিয়াস, অর্থ সম্পাদক: ফারহানা ইয়াসমিন, প্রশিক্ষণ সম্পাদক: সাইয়েদা মোহসিনা এবং সাহিত্য ও প্রচার সম্পাদকঃ সাব্বির আহমেদ।

সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মো. জাহানুর ইসলাম পূর্ণাঙ্গ কমিটির সকল সদস্যকে অভিনন্দন জানিয়ে বলেন, "বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম হলো এমন একটি প্লাটফর্ম যেখানে তরুণ লেখকরা তাদের লেখনির মাধ্যমে একটি ঘুমন্ত দেশকে জাগ্রত করতে পারে। এই সংগঠনের মাধ্যমে শিক্ষার্থীদের প্রতিভা প্রকাশিত হবে। তাদের প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে এই সংগঠন নিয়মিত সভা-সেমিনার আয়োজন করে যাচ্ছে এবং ভবিষ্যতেও করবে ইনশাআল্লাহ্। আমাদের এই সংগঠন যেন বাংলাদেশের প্রত্যেকটা শিক্ষার্থীর জন্য উপকারে আসে সেই প্রত্যাশা কামনা করি আর এই জন্য আমি পুর্ণাঙ্গ কমিটির সকল সদস্যদের সহযোগিতা কামনা করছি।"

নবগঠিত কমিটির সভাপতি মোহাম্মদ বাহাউদ্দীন কবির কেন্দ্রীয় কমিটিকে ধন্যবাদ জানিয়ে বলেন- বরিশাল বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম এর কার্যক্রম তরান্বিত করার লক্ষ্যে সবাই মিলে কাজ করবো, প্রতিটি শিক্ষার্থীকে সচেতন ও প্রতিভা বিকাশে আমরা সচেষ্ট থাকবো ইনশাআল্লাহ।

উল্লেখ্য, বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম বরিশাল বিশ্ববিদ্যালয় সহ দেশের ১৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ও সাধারণ শিক্ষার্থীদের পত্র-পত্রিকায় লেখালেখিতে দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করে যাচ্ছে।