রাবি তরুণ কলাম লেখক ফোরামের পূর্ণাঙ্গ কমিটি গঠন

  • 03 Nov
  • 12:40 PM

রাবি প্রতিনিধি 03 Nov, 20

বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার ২০২০-২১ সালের কার্যনির্বাহী পর্ষদের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। এর আগে গত ২০ অক্টোবর রাবি শাখার সভাপতি হিসেবে আরবী সাহিত্য বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী মাহমুদুল হাসান ও ইনফরমেশন সায়েন্স এন্ড লাইব্রেরি ম্যানেজমেন্ট বিভাগের চতুর্থ বর্ষের ওবায়দুল হককে সাধারণ সম্পাদক নির্বাচিত করে আংশিক কমিটি ঘোষনা করেন কেন্দ্রীয় সভাপতি জাহানুর ইসলাম ও সাধারণ সম্পাদক মোঃ আখতার হোসেন আজাদ।

পরে আংশিক কমিটি ঘোষনার সাত(৭) কার্যদিবসের মধ্যে রাবি শাখায় পূর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশ দিলে আজ সোমবার (০২ নভেম্বর) পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেন সদ্য নির্বাচিত সভাপতি মোঃ মাহমুদুল হাসান এবং সাধারণ সম্পাদক মো. ওবায়দুল হক।

১১ সদস্য বিশিষ্ট কমিটির অন্য সদস্যরা হলেন,
সহ সভাপতি-মেহেদী হাসান, যুগ্ম সাধারণ সম্পাদক-ইমরান আজিম, সাংগঠনিক সম্পাদক- মাজহারুল ইসলাম, সহ সাংগঠনিক সম্পাদক-আবু সাঈদ সজল, অর্থ সম্পাদক-মোঃ আরিফুল ইসলাম, দপ্তর সম্পাদক-আহমেদ রুবেল, উপ দপ্তর সম্পাদক-খালিদ সাইফুল্লাহ, সাহিত্য ও প্রচার সম্পাদক-খাইরুল ইসলাম দুখু, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক-সাইফুল ইসলাম হাফিজ।

এছাড়াও, ৯ সদস্য বিশিষ্ট সাংগঠনিক টিম, সম্পাদকীয় টিম এবং প্রশিক্ষণ ও পাঠচক্র বিষয়টিম গঠন করা হয়েছে।

কমিটি গঠনের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন রাবি শাখার সাবেক সভাপতি কাজী জহিরুল ইসলাম।

উল্লেখ্য “সুপ্ত বিকশিত হোক লেখনীর ধারায়” এই স্লোগানে ২০১৮ সালের ২৩ শে জুলাই ঢাবিতে প্রতিষ্ঠা লাভ করে তরুণদের লেখার সংগঠন ‘বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম।’ বর্তমানে ১৭ টি বিশ্ববিদ্যালয়ে এর শাখা বিদ্যমান।