ঢাবি শিক্ষার্থীদের অভিনব উদ্যোগে ত্রাণ বিতরণ

  • 06 Apr
  • 10:23 PM

মেহেদী ইসলাম, গাজীপুর 06 Apr, 20

গাজীপুরের টঙ্গীতে বিভিন্ন পেশাজীবি মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্টস এ্যাসোসিয়েশন অব টঙ্গী (ডুসাট)।

সোমবার (৬ এপ্রিল) প্রায় ২০০ পরিবারে খাদ্য সামগ্রী চাল, ডাল, আটা, তেল, আলু, সাবান বিতরণ করেন তারা। জনসমাগম এড়াতে বাড়ি বাড়ি গিয়ে এ খাদ্যসামগ্রী তুলে দেন তারা।

টঙ্গীস্থ ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রায় ১৫ জন শিক্ষার্থী দিনভর এ কাজে সহায়তা করেন। তাদের ভিন্নধর্মী উদ্যোগ সম্পর্কে জিজ্ঞেস করলে ডুসাট সভাপতি আরিফুর রহমান রিয়াদ বলেন, " যেখানে অন্যান্য নেতারা ত্রাণসামগ্রী দিতে রাস্তায় জনসমাগম করছেন সেখানে আমরা বাড়ি বাড়ি গিয়ে পরিচয় গোপন করে ত্রাণ প্রদান করেছি। এমনকি তাদের ত্রাণ দেয়ার কোন ছবি আমরা তুলিনি।" ডুসাট সাধারণ সম্পাদক আসিফ খান অপু বলেন, " যাদের ত্রাণ প্রদান করেছি তারা সকলেই পরিস্থিতির শিকার। তাই ছবি তুলে সামাজিকভাবে তাদের হেয় করার কোন অধিকার আমরা রাখি না। অন্যান্যদের নিকটও অনুরোধ থাকবে ত্রাণ দেয়ার সময় তারা যেন কোন ছবি না তোলে এবং সম্ভব হলে সামাজিক দূরত্ব নিশ্চিতের জন্য বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ দিয়ে আসে।"
ত্রাণের অর্থের উৎস জিজ্ঞাসা করলে তারা জানান বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী এবং একটি এনজিও তাদের ত্রাণ সামগ্রীর জন্য অনুদান দিয়েছেন। ভবিষ্যতেও এ চেষ্টা করে যাবেন বলে জানান তারা। একইসাথে বিত্তবানদের পাশে থাকার আহবান জানান তারা।