ঢাবিতে ৮ মাসে সেশন না করলেও সাত কলেজে করা হবে: আই কে সেলিমুল্লাহ

  • 26 Apr
  • 09:47 PM

মোঃ আরাফাত হোসেন, জিটিসি প্রতিনিধি 26 Apr, 21

ঢাকা বিশ্ববিদ্যালয় ৮ মাসের সেশন শেষ করার সিদ্ধান্ত না নিলেও করোনাকালিন সেশনজট এড়াতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের সময় কমিয়ে ৮ মাসে সেশন শেষ করা হবে বলে জানিয়েছেন সাত কলেজের ফোকাল পয়েন্ট ও ঢাকা কলেজের অধ্যক্ষ প্রফেসর আই কে সেলিমুল্লাহ খোন্দকার।

সোমবার (২৬ এপ্রিল) সরকারি তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির আয়োজনে এক ভার্চুয়াল আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, ঢাবির সিদ্ধান্ত ছাড়াও সাত কলেজ প্রশাসন আগে থেকে সেশন কমানোর আলোচনা করে আসছে এবং করা হবে। ঈদের পরপরই আটকে থাকা পরীক্ষা (অর্নাস ৩য় বর্ষ, মাস্টার্স শেষ বর্ষের) পরীক্ষা অনুষ্ঠিত হবে। এবং এ সপ্তাহের মধ্যেই রুটিন প্রকাশ করা হবে। তবে সিলেবাস কমানো হবে না।

তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক সাব্বির আহমেদের সঞ্চালনায় সাত কলেজের চলমান নানান ইস্যু নিয়ে "সাত কলেজঃ সমস্যার শনি শিরোনামে" ভার্চুয়াল আলোচনা সভায় উপস্থিত ছিলেন, সাত কলেজের সমন্বয়ক ও ঢাকা কলেজের অধ্যক্ষ প্রফেসর আই কে সেলিমুল্লাহ খোন্দকার, তিতুমীর কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ আশরাফ হোসেন, দৈনিক যুগান্তরের সিনিয়র রিপোর্টার মুসতাক আহমেদ, তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির সভাপতি শামিম হোসেন শিশির। এ সময় সাত কলেজের শিক্ষার্থীরা উপস্থিত সাত কলেজ প্রশাসনের দিকে নানান যৌক্তিক প্রশ্ন ছুঁড়ে দেন।