ডুয়েটে হাল্ট প্রাইজ কম্পিটিশনের প্রথম রাউন্ড সম্পন্ন হল

  • 22 Nov
  • 10:49 PM

ডুয়েট প্রতিনিধি 22 Nov, 20

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে হাল্ট প্রাইজ -২০২১ কম্পিটিশনের প্রথম ধাপ সম্পূর্ণ হল । গত ২১ নভেম্বর হাল্ট প্রাইজ ডুয়েট অরগ্যানাইজিং কমিটি সকল নিয়ম-কানুন অনুসারে প্রথম রাউন্ড এর সমস্ত কার্যক্রম আয়োজন করে এবং তা সফলভাবে সম্পন্ন করে।

ডুয়েটে সর্বমোট ১৭০ টির ও বেশি টিম প্রথম রাউন্ড এর প্রতিযোগিতায় রেজিষ্ট্রেশন করে কিন্তু প্রাথমিক নির্বাচন এর মাধ্যমে ৭৭ টিম প্রথম রাউন্ড এর মূল প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে। প্রতিযোগিতা সম্পূর্ণ করার জন্য ৬টি জাজ প্যানেলে ১২ জন সম্মানিত জাজ নিয়োগ করা হয়। ডুয়েট হাল্ট প্রাইজ কমিটির সম্মানিত চীফ এ্যাডভাইজার এবং সম্মানিত মেন্টরদের দিক নির্দেশনা অনুযায়ী এবং হাল্ট প্রাইজ এর স্কোরকার্ড ও অন্য সকল নিয়ম মেনে সম্মানিত জাজ প্যানেল প্রথম রাউন্ডের কার্যাবলী সম্পাদন করেন। যেখানে সকাল ৯টা থেকে ১১ টা পর্যন্ত ৪ টি জাজ প্যানেলের মাধ্যমে প্রতিযোগিতা সম্পন্ন হয় এবং বিকাল ৩.৩০ থেকে ৫.৩০ পর্যন্ত ২ টি জাজ প্যানেলের মাধ্যমে প্রতিযোগিতা সম্পন্ন হয়।

মূল প্রতিযোগিতায় প্রতিটা টিম ৩ মিনিটের পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন এবং ২ মিনিট প্রশ্নোত্তর পর্বের জন্য সময় পেয়েছেন।সম্পূর্ণ প্রোগ্রামটি অনলাইন জুম প্লাটফর্ম এর মাধ্যমে অনুষ্ঠিত হয়।

ডুয়েটের সম্মানিত জাজ প্যানেলে ছিলেন
ড.মোঃ কবির হোসাইন-অ্যাসিস্ট্যান্ট প্রফেসর সিই, ড. এ.কে.এম.জাকারিয়া. - প্রফেসর, এইচ,এস,এস ডিপার্টমেন্ট ; মোঃ সাব্বির হোসাইন- অ্যাসিস্ট্যান্ট প্রফেসর-আর্কিটেকচার ডিপার্টমেন্ট, ড.মোঃ কলিমুর রহমান - অ্যাসিস্ট্যান্ট প্রফেসর,সিই; আশিশ কুমার কর্মকার-অ্যাসিস্ট্যান্ট প্রফেসর,ইইই; ড. শাহজালাল-অ্যাসোসিয়েট প্রফেসর টিই; মোঃ মাজহারুল আলম মাজহার- অ্যাসিস্ট্যান্ট প্রফেসর, এইচ. এস. এস ডিপার্টমেন্ট ; পৃথিবীরাজ দে-অ্যাসিস্ট্যান্ট প্রফেসর. আই.পি.ই ডিপার্টমেন্ট ; ড.উৎপল কুমার দাস- অ্যাসোসিয়েট প্রফেসর,ইইই ; ড.মোঃ মাহামুদুর রহমান- অ্যাসিস্ট্যান্ট প্রফেসর,ইইই; মি. মোঃ আবির হোসাইন, লেকচারার- সি,এফ,ই ;মি. রাজু আহমেদ- অ্যাসিস্ট্যান্ট প্রফেসর, সি,এফ,ই।

বিশেষ ভাবে জাজ প্যানেলর সাথে দায়িত্ব পালন করেন ডুয়েট অর্গানাইজিং কমিটির হেড অফ জাজ ম্যানেজম্যান্ট- হৈমন্তী কবিরাজ স্নেহা এবং জেরিন আকতার সুমা- জাজ কো-অর্ডিনেটর হাল্ট প্রাইজ ফাউন্ডেশন ডুয়েট। এছাড়াও বিভিন্ন জাজ প্যানেলর প্রোগ্রাম হোস্টিং করেন সাইফুল্লাহ মাহমুদ, নুরুজ্জামান, বেলাল হোসেন, জারিন তাসনিম,মোঃ নাইম হোসাইন,ইমাম হোসাইন, রতন কুমার সাহা,আবু হানিফ, আহসান হাবিব,উজ্জ্বল কুমার,সাহাবুদ্দীন, গোবিন্দ কির্তনীয়া। ব্যানার ডিপার্টমেন্ট এর সকল কাজ সম্পূর্ণ করেন হাবিবা আকতার -লজিস্টিক কো-অর্ডিনেটর হাল্ট প্রাইজ ফাউন্ডেশন ডুয়েট। সমস্ত প্রোগ্রামটি তদারকি এবং সঞ্চালনের গুরুত্বপূর্ন দায়ীত্ব পালন করেন হাল্ট প্রাইজ ফাউন্ডেশন ডুয়েট এর ডেপুটি ক্যাম্পাস ডিরেক্টর মোঃ জিহাদী হাসান জুবেল।
হাল্ট প্রাইজ ফাউন্ডেশন ডুয়েট এর প্রথম রাউন্ড এর সম্পূর্ণ প্রোগ্রাম পর্যবেক্ষণ এবং টিম ম্যানেজম্যান্ট এর দায়িত্ব পালন করেন, যুগোল মালো, ক্যাম্পাস ডিরেক্টর হাল্ট প্রাইজ ফাউন্ডেশন ডুয়েট।এছাড়াও উক্ত আয়োজনে সার্বিকভাবে সকল অর্গানাইজিং কমিটি সদস্যর সম্মোলিত প্রচেষ্টা ও অংশগ্রহণ ছিল।
প্রথম রাউন্ড সম্পর্কে জুগল বলেন, "সকল অর্গানাইজিং কমিটি সদস্যর সম্মিলিত প্রচেষ্টা ছাড়া এত সুন্দরভাবে প্রোগ্রামটি সম্পূর্ণ করা হয়ত সম্ভব হত না।তাই সকলের প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করি।"