ভাস্কর্য ভেঙ্গে ফেলার প্রতিবাদে ডুয়েট শিক্ষক সমিতির মানববন্ধন

  • 13 Dec
  • 05:03 PM

ডুয়েট প্রতিনিধি 13 Dec, 20

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট), গাজীপুরে আজ (১৩ ডিসেম্বর) রবিবার সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রাঙ্গনে ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে মানববন্ধন করেছে ডুয়েট শিক্ষক সমিতি এর শিক্ষকবৃন্দ।

ভাস্কর্যের বিরোধিতার নামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি অসম্মান ও অবজ্ঞা প্রদর্শন এবং কুষ্টিয়ায় নির্মাণাধীন জাতির পিতার ভাস্কর্য ভেঙ্গে ফেলার প্রতিবাদে গত (৯ ডিসেম্বর) একটি বিজ্ঞপ্তির দ্বারা এই মানববন্ধন আহ্বান করেন ডুয়েট শিক্ষক সমিতি।

মানববন্ধনে উপস্থিত ছিলেন ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গাজীপুর এর উপাচার্য অধ্যাপক ড. মোঃ হাবিবুর রহমান, রেজিস্টার অধ্যাপক ড. মোহাম্মদ আসাদুজ্জামান চৌধুরী, ডুয়েট শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোঃ কামাল হোসেন, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোঃ ওবায়দুর রহমান সহ অন্যান্য শিক্ষক ও কর্মচারী বৃন্দ।

মানববন্ধনে উপাচার্য অধ্যাপক ড. মোঃ হাবিবুর রহমান বলেন, স্বাধীনতার বিরোধী শক্তিরা দেশের ক্ষতি সাধনের জন্য সব সময় তৎপর। দেশের উন্নয়ন তাদের সহ্য হয় না। জননেত্রী শেখ হাসিনার হাত ধরে তৈরি পদ্মা সেতু আমাদের দেশের জন্য আরও একটি স্বাধীনতা। স্বাধীনতাবিরোধী শক্তিরা এই উন্নয়ন সহ্য করতে না পেরে বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে মেতে উঠেছে। অতি দ্রুত তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই।

ডুয়েট শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোঃ কামাল হোসেন বলেন, ত্রিশ লক্ষ শহীদের বিনিময়ে অর্জিত স্বাধীনতা। বঙ্গবন্ধুর ভাস্কর্য এর বিরোধিতা করা মানে স্বাধীনতার বিরোধিতা করা, ত্রিশ লক্ষ শহীদের বিরোধিতা করা।
ডুয়েট শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক সহ অন্যান্য জ্যৈষ্ঠ শিক্ষকবৃন্দ এ সময় বক্তবে সকল দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।