ছাত্রলীগের নেতৃত্বে ডুয়েটে পরিচ্ছন্নতা কর্মসূচি পালিত

  • 10 Feb
  • 02:14 PM

এফ এইচ ফুয়াদ, ডুয়েট প্রতিনিধি 10 Feb, 20

ভাষার মাসে ভিন্নধর্মী কার্যক্রম ডুয়েট ছাত্রলীগের। বাংলাদেশের একমাত্র পরিচ্ছন্ন ও ধুমপান মুক্ত ক্যাম্পাস হিসেবে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট) স্বীকৃতি পেয়েছে অনেক আগেই। বিভিন্ন সময়ে সাধারণ ছাত্রদের পাশাপাশি ডুয়েট ছাত্রলীগ ক্যাম্পাসের পরিচ্ছন্নতার জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করছে।
এরই ধারাবাহিকতায় আজ ১০ই ফেব্রুয়ারি ভাষার মাসে ডুয়েট ছাত্রলীগের উদ্যোগে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান চালানো হয়। অভিযানের উদ্বোধন করেন ডুয়েট ছাত্রলীগের সভাপতি তাইবুর রহমান এবং সাধারণ সম্পাদক বিনয় ব্যানর্জী। অভিযানের প্রথম ধাপে ডুয়েটের বাউন্ডারি ওয়ালের সামনের সকল প্রকার পোস্টার, ব্যানার, ফেস্টুন তুলে ফেলা হয়।

এ বিষয়ে ডুয়েট ছাত্রলীগ এর সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে জানতে চাইলে সভাপতি তাইবুর রহমান তার বক্তব্যে বলেন, মুজিব বর্ষ উপলক্ষে বিভিন্ন কর্মসূচির মধ্যে একটির অংশ হিসেবে আমরা পরিষ্কার পরিচ্ছন্নতার এই পদক্ষেপ গ্রহণ করি। এর আগে বিশ্ববিদ্যালয় প্রশাসন কে বিভিন্ন সময়ে ডুয়েটের বাহিরের অবৈধ স্থাপনা এবং এসব ব্যানার ফেস্টুন উচ্ছেদের আবেদন জানালেও তারা এই বিষয়ে অপারগতা প্রকাশ করে৷ তাই আমরা নিজ উদ্যোগে এবং সাধারণ ছাত্রদের সহযোগিতায় এই মহৎ অভিযান চালাচ্ছি।

সাধারণ সম্পাদক বিনয় ব্যানার্জী তার বক্তব্যে বলেন, ডুয়েট বরাবরই একটি পরিচ্ছন্ন ক্যাম্পাস। তাই মুজিব বর্ষের এই শুভক্ষনে ডুয়েট ছাত্রলীগের পরিবেশ সম্পাদকের নেতৃত্বে এবং সাধারন ছাত্রদের সহযোগিতায় পরিস্কার পরিচ্ছন্নতার প্রথম ধাপ হিসেবে এই অভিযান চালানো হয়েছে। এরপর ধাপে ধাপে আরো কর্মসূচি গ্রহণ করা হবে। ডুয়েট হোক পরিচ্ছন্ন, ডুয়েট হোক ধুমপান মুক্ত এটাই সাধারণ ছাত্রছাত্রীদের প্রত্যাশা।