যবিপ্রবির স্বাস্থ্য বিজ্ঞান অনুষদের নবনিযুক্ত ডিন ড. তানভীর

  • 27 Oct
  • 10:51 PM

যবিপ্রবি প্রতিনিধি 27 Oct, 21

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) স্বাস্থ্য বিজ্ঞান অনুষদের ডিন হিসেবে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের নার্সিং অ্যান্ড হেল্থ সায়েন্স বিভাগের চেয়ারম্যান ও অণুজীববিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. তানভীর ইসলাম। গতকাল সোমবার যবিপ্রবির রেজিস্ট্রার প্রকৌশলী আহসান হাবীব স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ড. তানভীর হাসানকে আগামী দুই বছরের জন্য দায়িত্ব প্রদান করা হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, স্বাস্থ্য বিজ্ঞান অনুষদের সদ্য সাবেক ডিন অধ্যাপক ড. নাসিম রেজার আবেদনের প্রেক্ষিতে গত ২৩ অক্টোবর থেকে তাকে দায়িত্ব থেকে অব্যহতি প্রদান করে যবিপ্রবি আইন ২০০১ এর ২৩(৫) ধারা মোতাবেক নার্সিং অ্যান্ড হেল্থ সায়েন্স বিভাগের চেয়ারম্যান সহযোগী অধ্যাপক ড. মো. তানভীর ইসলামকে দায়িত্ব প্রদান করা হয়। তার যোগদানের পর দায়িত্ব পালনের জন্য তাকে বিধি মোতাবেক ভাতা ও অন্যান্য সুবিধাদি প্রদান করা হবে বলে বিজ্ঞাপ্তিতে উল্লেখ করা হয়।

নবনিযুক্ত ডিন ড. মো. তানভীর ইসলাম ঢাকা বিশ্ববিদ্যালয়ের অণুজীববিজ্ঞান বিভাগ থেকে ২০০৮ সালে স্নাতক ও ২০০৯ সালে স্নাতকোত্তর সম্পন্ন করেন। পরবর্তীতে ২০১১ সালের জুলাইয়ে তিনি যবিপ্রবির অণুজীববিজ্ঞান বিভাগে প্রভাষক হিসাবে যোগদান করেন। তিনি জাপানের কুমামতো বিশ্ববিদ্যালয় থেকে ২০১৮ সালে পিএইচডি ডিগ্রি লাভ করেন।

এরপর ২০১৯ সালের জুলাই মাস থেকে তিনি যবিপ্রবির নার্সিং অ্যান্ড হেল্থ সায়েন্স বিভাগের চেয়ারম্যানের দায়িত্ব পান। ২০২০ সালে করোনা প্রাদুর্ভাবের শুরু থেকে সক্রিয়ভাবে করোনা পরীক্ষণ দলের সাথে কাজ করছেন। করোনা বিষয়ক কয়েকটি গবেষণা স্বনামধন্য আন্তর্জাতিক গবেষণা প্রবন্ধে প্রকাশিত হয়েছে। তিনি সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার তেলিযানা গ্রামের কৃতি সন্তান।