ডিইউইডিসি কর্তৃক ন্যাশনাল রাইটিং কম্পিটিশন এর আয়োজন

  • 26 Sept
  • 07:40 PM

ফারহান আহমেদ, ম্যানেজমেন্ট বিভাগ (ঢাবি) 26 Sept, 20

দেশব্যাপী শিক্ষার্থীদের জন্য ঢাকা ইউনিভার্সিটি এন্টাপ্রেনারশিপ ডেভেলপমেন্ট ক্লাব (ডিইউইডিসি) এর পক্ষ থেকে বিশেষ লেখনী প্রতিযোগিতার আয়োজন !
দেশব্যাপী সকল প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের জন্য উদ্যোক্তা প্রেক্ষিতে এক বিশেষ লেখনী প্রতিযোগিতার আয়োজন করেছে ঢাকা ইউনিভার্সিটি এন্ট্রাপ্রেনারশিপ ডেভেলপমেন্ট ক্লাব (ডিইউডিইসি)।

ঢাকা ইউনিভার্সিটি এন্ট্রাপ্রেনারশিপ ডেভেলপমেন্ট ক্লাব, ঢাকা বিশ্ববিদ্যালয়ের একদল সম্ভাবনাময় শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত একটি উদ্যোক্তা উন্নয়ন ক্লাব। ডিইউইডিসি উদ্যোক্তা উন্নয়ন এ বিভিন্ন পরিকল্পনা করার পাশাপাশি উদ্যোক্তাদের প্রচার ও প্রসারে কাজ করে যাচ্ছে। তরুণ প্রজন্মকে উদ্যোক্তা হয়ে ওঠার জন্য উৎসাহ প্রদানে এবং উদ্যোক্তাদের দেশের সম্পদে পরিণত করার প্রতিশ্রুতি নিয়েই ঢাকা ইউনিভার্সিটি এন্ট্রাপ্রেনারশিপ ডেভেলপমেন্ট ক্লাব তার সকল কার্যক্রম পরিচালনা করে থাকে।
তাই ,দেশব্যাপী সকল শিক্ষার্থীদের উদ্যোক্তা মনোভাবের বিকাশের উদ্দেশ্য সামনে রেখে আগামী ০৫-১০-২০২০ ইং হতে ঢাকা ইউনিভার্সিটি এন্ট্রাপ্রেনারশিপ ডেভেলপমেন্ট ক্লাব " ডিইউডিইসি ন্যাশনাল রাইটিং কম্পেটিশান " (DUEDC National Writing Competition : Write to be heard) শিরোনামে একটি লেখনী প্রতিযোগিতার আয়োজন করতে যাচ্ছে। প্রতিযোগিতার মূল বিষয়বস্তু হলো - ভবিষ্যত বাংলাদেশকে কেমন দেখতে চাও? (উদ্যোক্তা প্রেক্ষিতে)। এটি গৎবাঁধা প্রতিযোগিতাগুলো থেকে সম্পূর্ণ ভিন্নধরনের। শিক্ষার্থীরা উদ্যোক্তা প্রেক্ষিতে কিংবা উদ্যোক্তার দৃষ্টিভঙ্গি থেকে ভবিষ্যৎ বাংলাদেশকে কোন পর্যায়ে দেখতে চায় তার প্রকাশ প্রতিযোগিতার মাধ্যমে দেশব্যাপী শিক্ষার্থীরা নতুন নতুন আইডিয়া সৃষ্টি করে নিজেদের ভেতরের সম্ভাব্য উদ্যোক্তাদের জাগিয়ে তুলতে পারবে। এটি একটি অনলাইন ভিত্তিক প্রতিযোগিতা। শিক্ষার্থীরা তাদের লেখনী অনলাইনেই প্রদানের মাধ্যমে দেশের যেকোনো প্রান্ত হতে প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে। ডিইউডিইসি ন্যাশনাল রাইটিং কম্পেটিশান " (DUEDC National Writing Competition : Write to be heard) প্রতিযোগিতাটি আগামী ০৫-১০-২০২০ ইং তারিখে এর পর্দা উন্মোচন করতে যাচ্ছে। শিক্ষার্থীরা ০৫-১০-২০২০ ইং তারিখ হতে ১৩-০৫-২০২০ ইং তারিখ পর্যন্ত তাদের লেখনী জমা দিতে পারবে। প্রতিযোগিতার পুরষ্কার হিসেবে প্রথম ১০ জন প্রতিযোগীকে Bohubrihi ও Skillhub এর পক্ষ থেকে ফ্রি কিংবা বিশেষ ছাড়ে কোর্সের সুবিধা প্রদান করা হবে। এছাড়াও রয়েছে DUEDC এর পক্ষ থেকে আরো আকর্ষণীয় পুরস্কার ও সার্টিফিকেট।
দেশব্যাপী সকল শিক্ষার্থীদের জন্য উন্মুক্ত এই প্রতিযোগিতায় দেশের সকল প্রান্তের শিক্ষার্থীদের আহবান জানিয়েছে ঢাকা ইউনিভার্সিটি এন্ট্রাপ্রেনারশিপ ডেভেলপমেন্ট ক্লাব।
বিস্তারিত জানতে চোখ রাখুন ঢাকা ইউনিভার্সিটি এন্টাপ্রেনারশিপ ডেভেলপমেন্ট ক্লাব (ডিইউডিইসি) এর অফিশিয়াল ফেইসবুক পেইজে।
পেইজ লিংক :https://www.facebook.com/duedc.du/