ডিআউইউতে স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের চূড়ান্ত পরীক্ষা অনলাইনে

  • 15 Aug
  • 06:01 AM

ইসরাত জাহান, ডিআইইউ প্রতিনিধি 15 Aug, 21

বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)’র নির্দেশনা মেনে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ)'র স্নাতক ও স্নাতক পর্যায়ের সকল বিভাগের শিক্ষার্থীদের অনলাইনে শুরু হয়েছে একাডেমিক চূড়ান্ত
(লিখিত ও মৌখিক) পরীক্ষা।

শুক্রবার (১৩ ই আগষ্ট) অনলাইনে শুরু হওয়া এ চূড়ান্ত পরীক্ষা সম্পর্কে নিশ্চিত করেছেন ডিআইইউ'র অতিরিক্ত রেজিষ্ট্রার জনাব শাহ-আলম চৌধুরী।

বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় রেজিস্ট্রার, প্রক্টর, ভারপ্রাপ্ত-উপাচার্য সহ গুরুত্বপূর্ণ এ সকল একাডেমিক কর্মকর্তারা সবাই মিলেই এ সিদ্ধান্ত নেন।

সরকারি সকল নির্দেশনা মেনেই ডিআইইউ'র স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের সকল শিক্ষার্থীদের চূড়ান্ত পরীক্ষা নেওয়া শুরু হয়েছে।

অনলাইনে শুরু হওয়া এ চূড়ান্ত পরীক্ষা সম্পর্কে রেজিস্ট্রার জনাব ড. শাহ-আলম চৌধুরী হিমু বলেন, 'দেশে যবে থেকে শুরু করোনা অতিমারী'র সংক্রমণ শুরু হয়েছে তখন থেকেই আমরা ডিআইইউ কতৃপক্ষ শিক্ষামন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী অনলাইন ক্লাস ও এক্স্যাম চালু রেখেছি যাতে করে শিক্ষার্থীরা কোনোভাবেই পিছিয়ে না পড়ে;এবং এখনো পর্যন্ত আমরা পরিপূর্ণ ভাবেই বিষয়টিতে সাফল্য অর্জন করেছি। তাই এ করোনা মহামারিতে বরাবরের ন্যায় এবারও ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ) কর্তৃপক্ষ চূড়ান্ত পরীক্ষা অনলাইনেই নেয়ার সিদ্ধান্ত নিয়েছে।
ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি সব সময়ই শিক্ষার্থীদের স্বার্থে প্রতিষ্ঠালগ্ন থেকেই এমন যুগান্তকারী সিদ্ধান্ত নিয়ে আসছে!"

উল্ল্যেখ্য, অনলাইনে নেওয়া এ চূড়ান্ত পরীক্ষার মান সমুন্নত রাখতে ডিআইইউ শিক্ষকেরা বিশেষ এসাইনমেন্ট,গুগল ডকুমেন্ট ফাইলে এম.সি.কিউ এবং জুম প্ল্যাটফর্মে ভাইভা নেওয়া হবে বলে জানিয়েছেন। সেক্ষেত্রে স্নাতক ও স্নাতকোত্তর শেষবর্ষের শিক্ষার্থীদের থিসিস পেপার (গবেষণাপত্র) স্ব-স্ব ক্যাম্পাসে গিয়ে জমা দিতে হবে।