ডাঃ মোঃ মনিরুজ্জামান: একজন মানবিক ডাক্তার ভাই

  • 28 Aug
  • 11:28 PM

নিজস্ব প্রতিবেদক 28 Aug, 21

চিকিৎসাসেবা একটি অনন্য শিল্প ও মহান পেশা। একে প্রায়োগিকভাবে রপ্ত করতে হয়। জানতে হয় বিস্তর। আত্মস্থ করতে হয় ষষ্ঠ ইন্দ্রিয় দিয়ে। এই মহান পেশায় নিয়োজিত এক দেশপ্রেমী ও মানবিক চিকিৎসকের নাম ডাঃ মোঃ মনিরুজ্জামান। রোগীদের কাছে তিনি মানবিক ডাক্তার ভাই হিসেবে পরিচিত।

গত ৩ বছর ধরে চিকিৎসা সেবায় নিয়োজিত এই মানবিক তরুণ চিকিৎসক বর্তমানে নিবিড় ডায়াগনস্টিকস ও দেশ হেলথকেয়ার, শ্রীবরদীতে কর্মরত আছেন। পাশাপাশি বিনামূল্যে চিকিৎসা সেবা সহ মানবিক বিভিন্ন কর্মকান্ডে নিজেকে নিয়োজিত রাখেন বলেও জানা যায়।

ডাঃ মনিরুজ্জামান বলেন, আমি স্বপ্ন দেখি একটা সুন্দর মানবিক বাংলাদেশের। যেখানে দেশের প্রতিটি মানুষ নিজেদের জায়গা থেকে দেশ ও দেশের মানুষের জন্য কাজ করবেন। তাহলেই আমাদের স্বপ্নের সোনার বাংলাদেশ।

তিনি বলেন, ৪২ তম বিসিএস এ একটি ভালো ফলাফল প্রত্যাশা করছি। সফল হলে ভবিষ্যতে নিজেকে আরো বেশি মানবিক পেশায় জড়িত রাখতে পারবো এবং বিনামূল্যে মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত করতে পারবো। তবে বর্তমানে নিজ জায়গা থেকে মানবিক সেবায় নিজেকে নিয়োজিত রাখতে সর্বোচ্চ চেষ্টা করছি।

বিনামূল্যে চিকিৎসা ক্যাম্পেইনের পাশাপাশি নিজের চেম্বারেও তিনি বিনামূল্যে চিকিৎসা সেবা ও বিশেষ ছাড়ে রোগী দেখে থাকেন। জানা যায়, শ্রীবরদী প্রিপারেটরি এন্ড কেজি এবং তাতীহাটি আইডিয়াল স্কুলের সম্মানীত শিক্ষকবৃন্দ, মেডিকেল পড়ুয়া শিক্ষার্থী ও তাদের বাবা-মা কে সম্পূর্ণ বিনামূল্যে চিকিৎসা সেবার পাশাপাশি তিনি গেজেটভুক্ত মুক্তিযোদ্ধা ও বিরাঙ্গণা, ক্বওমী মাদ্রাসার শিক্ষক-ছাত্র, সরকারি ভাতাভোগী হত দরিদ্র ব্যক্তিদের বিশেষ ছাড়ে (৫০%) চিকিৎসা সেবা দিয়ে থাকেন। এছাড়া চেম্বারের বাইরে অসহায় মানুষের জন্য তিনি বিনামূল্যে চিকিৎসা সেবা দিয়ে থাকেন।