বিশেষজ্ঞ চিকিৎসকের সমন্বয়ে টেলিমেডিসিন সেবা দিচ্ছে রোটারি পরিবার

  • 09 May
  • 05:44 PM

ইসরাত জাহান, ডিআইইউ প্রতিনিধি 09 May, 20

COVID19 বিশ্বব্যাপী মহামারীর সময় দেশের মানুষের জন্য চিকিৎসা সহযোগিতা প্রদানের লক্ষ্যে রোটারি আন্তর্জাতিক জেলা ৩২৮১ এর ২০২০-২১ রোটারি বর্ষের জেলা গভর্ণর মোঃ রুবায়েত হোসেন নেতৃত্বে এবং সার্বিক তত্ত্বাবধানে রোটারি মেডিকেল সাপোর্ট সেন্টার যাত্রা শুরু করেছে।

০৯৬০৬০০০৯১১ এই হটলাইন নাম্বারে কল করে বাংলাদেশের জনগণ প্রতিদিন সকাল ১০: ৩০ টা থেকে ১২:৩০ এবং সন্ধ্যা ৭:৩০ থেকে ৮:৩০ পর্যন্ত বিশেষজ্ঞ ডাক্তারদের পরামর্শ গ্রহণ করতে পারবেন। বিশেষ এই সেবা থেকে প্রতিদিন অজস্র মানুষ সরাসরি তাদের রোগের উপসর্গ জেনে নিতে পারবেন অনলাইন স্বাস্থ্যসেবায়।

টেলিমেডিসিন সেবা প্রসঙ্গে রোটারি আন্তর্জাতিক জেলা ৩২৮১ এর ২০২০-২১ রোটারি বর্ষের জেলা গভর্ণর মোঃ রুবায়েত হোসেন জানান - দেশের সেরা ৪০ জন বিশেষজ্ঞ ডাক্তার নিয়ে রোটারি মেডিকেল সাপোর্ট সেন্টার যাত্রা শুরু করলেও প্রতিনিয়ত জনগণের সেবায় নতুন বিশেষজ্ঞ যোগ হচ্ছেন।

এছাড়াও মেডিনোভা মেডিকেল সার্ভিসেস লি:, ইস্ট ওয়েস্ট মেডিকেল কলেজ, আইটি হাসপাতাল লি: ও সিটি জেনারেল হাসপাতাল লি: এ রোটারি মেডিকেল সাপোর্ট সেন্টার এর ডাক্তারগণ কর্তৃক প্রেরিত রোগীদের জন্য বিশেষ চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।
বাংলাদেশের অন্যান্য জেলা গুলিতেও অনুরূপ চিকিৎসা ব্যবস্থা গড়ে তোলার কাজ চলছে।

বিশ্বব্যাপী মানবতার সেবা বিগত ১১৫ বছর যাবত রোটারি ক্লাব পৃথিবীর বিভিন্ন অঞ্চলে নিঃস্বার্থভাবে মানবসেবা দিয়ে যাচ্ছে।
সারা বিশ্ব থেকে পোলিও নির্মূলের মূল উদ্যোক্তা রোটারি এখন COVID19 মহামারীর সময় বাংলাদেশ সহ পৃথিবীর বিভিন্নপ্রান্তে খাদ্য, চিকিৎসা, চিকিৎসা সরঞ্জাম, পুনর্বাসন সহ বহু প্রকল্প নিয়ে মানুষের পাশে দিয়েছে।

এ প্রসঙ্গে রোটারিয়ান শাহ আলম চৌধুরী জানান - সাধারণ মানুষের ক্রান্তিলগ্নে রোটারি পরিবার সবসময় ছিলো এবং ভবিষ্যতেও থাকবে৷ সমগ্র বিশ্ব যখন চিকিৎসা, খাদ্য এবং যথার্থ দিকনির্দেশনার অভাবে ভারসাম্যহীন সময় অতিক্রম করছে তখনও রোটারি পরিবার সাধারণ মানুষের দরজায় তাদের সেবা পৌছে দিচ্ছেন৷