টুঙ্গিপাড়ার ডুমুরিয়ায় স্বতন্ত্র প্রার্থীর প্রচারণায় বাঁধা ও মারধরের অভিযোগ

  • 13 Dec
  • 06:47 AM

নিজস্ব প্রতিবেদক 13 Dec, 21

গোপালগঞ্জ টুঙ্গিপাড়ায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী প্রচারে বাঁধা ও কর্মীদের মারধর এবং অকথ্য ভাষায় গালিগালাজের অভিযোগ উঠেছে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর সমর্থকদের বিরুদ্ধে। তার একটি ভিডিও টুঙ্গিপাড়ায় সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ায় এর বিরুদ্ধে তীব্র প্রতিবাদ ও নিন্দার ঝড় বইছে। শনিবার (১১ ডিসেম্বর) সন্ধ্যা ৭টায় উপজেলার ডুমুরিয়া ইউনিয়নের পাকুরতিয়া গ্রামের মুন্সি বাড়ির সামনে নিবার্চনী আচরণ বিধি বিরুদ্ধ এ ঘটনা ঘটে।

এবিষয়ে টুঙ্গিপাড়ার ডুমুরিয়া ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী হাসমত আলী কিনু বলেন, শনিবার বিকালে আমার আনারস প্রতীকের সমর্থক কলিনস, আব্দুল্লাহ জোনায়েত তালুকদার নির্বাচনী প্রচারণায় বের হয়। তারাইল বাজার থেকে ফেরার পথে পাকুরতিয়া গ্রামের মুন্সি বাড়ির সামনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আলী আহম্মেদের সমর্থক ফিরোজ মুন্সী তার দলবল নিয়ে নির্বাচনী প্রচারে বাঁধা দেয়। এসময় আমার প্রচারণার মাইক, গাড়ি ভাংচুর এবং তাদের মারধর করে। তাছাড়া এসকল অন্যায় কর্মকাণ্ড আমার সমর্থকরা ভিডিও করলে তাদের দুইটি দামী মোবাইল ফোন কেড়ে নেয় ফিরোজ মুন্সী সহ তার দলবল।

তিনি আরও বলেন, বাংলাদেশ গণতান্ত্রিক দেশ। স্বতন্ত্র প্রার্থী হিসাবে দেশে নির্বাচন করার বহু ইতিহাস রয়েছে। কিন্তু আলী আহম্মেদের সমর্থকরা স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের সাথে উদ্ধত আচরণ করছে। আমরা এ ঘটনার সুষ্ঠু বিচার চাই। এ বিষয়ে উপজেলা নির্বাচন কার্যালয় ও থানায় অভিযোগ দেবেন বলেও তিনি জানান।

এব্যাপারে ৫নং ডুমুরিয়া ইউনিয়নের আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী আলী আহম্মেদ শেখের মোবাইলে একাধিক বার কল করলেও তিনি ফোন রিসিভ করেননি।

টুঙ্গিপাড়া থানার পরিদর্শক (তদন্ত) তন্ময় মন্ডল বলেন, নির্বাচনী প্রচারণায় বাঁধা ও মারধরের বিষয়ে এখনো থানায় কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে টুঙ্গিপাড়ার ফেরিওয়ালা ফেসবুক গ্রুপের এক জরীপ মতে, জনসমর্থনে ডুমুরিয়া ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী হাসমত আলী কিনু এগিয়ে রয়েছেন। এই জরীপে আওয়ামী লীগের প্রার্থী অপেক্ষা দ্বিগুণ জনসমর্থনের ভোট পেয়েছেন আনারস প্রতীকের প্রার্থী। জনবান্ধব, জনবন্ধু সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা হাসমত আলী কিনুর এহেন জনপ্রিয়তা এবং সমাজ সেবায় ঈর্ষান্বিত হয়ে তার নির্বাচনী কার্যক্রমকে বাঁধাগ্রস্থ করছে প্রতিপক্ষরা।