পথচারীদের মাঝে জেনেসিস ফাউন্ডেশনের ইফতার বিতরণ

  • 19 May
  • 06:34 AM

ইমরান ফারুক 19 May, 20

পবিত্র মাহে রমজানে অলাভজনক স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ''জেনেসিস ফাউন্ডেশন'' ঢাকা শহরের কয়েকটি স্থানে গরীব,অসহায়, হতদরিদ্র ও সুবিধাবঞ্চিত রোজাদার পথচারীদের মধ্যে ইফতার বিতরণ করেছে।

সাধারণত ঢাকায় গরীব, অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষের ইফতারের মেন্যুতে থাকে পানির সাথে শুকনো চিড়া মুড়ি অথবা ক্ষুধা নিবারনের কিছু একটা।কিন্তু কিছু মানুষের মুখে হাসি ফোটাতে জেনেসিস ফাউন্ডেশন ঢাকার শহরের বিভিন্ন স্থানে পথচারিদের মাঝে ইফতার সামগ্রী হিসেবে কাচ্চি বিরানী বিতরণ করেছে। এই কার্যক্রমটি জেনেসিস ফাউন্ডেশনের চলমান 'সেহরি অ্যান্ড ইফতার ফর বিউটিফুল পিপল' মেগা ইভেন্টের অংশ।

এছাড়া খবর নিয়ে জানা যায় ইতিমধ্যেই ঢাকা, রাজশাহী,বরিশাল,কুৃষ্টিয়া,বগুড়া, রংপুর, চাঁদপুর ও শরীয়তপুর জেলাসহ সারাদেশে করোনা সংকটে ক্ষতিগ্রস্ত মধ্যবিত্ত,নিম্ম-মধ্যবিত্ত, গরীব, অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষের জন্য জেনেসিস ফাউন্ডেশন ত্রান বিতরন কার্যক্রম পরিচালনা করেছে।

পথচারীদের মাঝে ইফতার বিতরনের এই কার্যক্রম সম্পর্কে জানতে চাইলে জেনেসিস ফাউন্ডেশনের ভাইস প্রেসিডেন্ট মোঃ রাফিজ খান জানায়, "আমরা চেষ্টা করেছি পথচারীদের মাঝে ইফতারে একদিনের জন্য হলেও মানসম্মত খাবার উপহার হিসেবে দিতে। এ বছরের রমজান মাসে যেখানে সারাদেশ লকডাউন, সেখানে আমাদের এই কার্যক্রম সম্ভবত অন্যান্য স্বেচ্ছাসেবীদেরও অনুপ্রাণিত করবে। আমরা নিজেরাও আরও ফান্ড কালেকশনের চেষ্টা করছি। ইনশাআল্লাহ দুই একদিনের মধ্যেই আমরা আবার অনুরূপ ইফতার বিতরণ কার্যক্রম করবো"।

জেনেসিস ফাউন্ডেশন একটি স্বেচ্ছাসেবী অলাভজনক অরাজনৈতিক সংগঠন। ২০১৮ সালে এটি প্রতিষ্ঠা করা হয় এবং বর্তমানে ঢাকা, রাজশাহী, বরিশাল, কুষ্টিয়া, বগুড়া, শরীয়তপুর জেলাসহ দেশের প্রায় সব বিশ্ববিদ্যালয়ে প্রায় কয়েকশত স্বেচ্ছাসেবীর মাধ্যমে "পৃথিবী হোক ভালোবাসাময়" শ্লোগানে নিয়ে নানা ধরণের সামাজিক কার্যক্রম দেশব্যাপী ছড়িয়ে দিচ্ছে।