জেএনইউসিসির আন্তঃবিশ্ববিদ্যালয় বিজনেস কেইস কম্পিটিশন অনুষ্ঠিত

  • 28 June
  • 01:59 PM

জবি প্রতিনিধি 28 June, 21

দ্বিতীয়বারের মতো জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের (জেএনইউসিসি) উদ্যোগে ‘পুষ্টি’ প্রেজেন্টস এবং পাওয়ার্ড বাই ‘তিলোত্তমা বাংলা গ্রুপ’ আন্তঃবিশ্ববিদ্যালয় বিজনেস কেইস কম্পিটিশন ‘ডেসোইট অফ এক্সেলেন্স ২.০’ সফলভাবে সম্পন্ন হয়েছে।

এবারের আন্তঃবিশ্ববিদ্যালয় বিজনেস কেইস কম্পিটিশনে চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ- এর দল বিজমাস্টার্স। প্রথম রানার আপ হয়েছে ব্র‍্যাক বিশ্ববিদ্যালয়ের দল ইম্পেরিয়াল মার্চ, দ্বিতীয় রানার আপ হয়েছে বাংলাদেশ ইউনিভার্সিটি অফ প্রফেশনাল (বিইউপি) এর দল গেমপ্ল্যান এবং উদীয়মান টিম হয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আইবিএ এর দল অ্যাপোক্যালিস।

গত ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া এই কম্পিটিশনে দেশের ৫১টি বিশ্ববিদ্যালয় থেকে বিভিন্ন টিম অংশগ্রহণ করে। ফাইনাল পর্বে অংশগ্রহণ করে ৯টি বিশ্ববিদ্যালয়। করোনা পরিস্থিতির অবনতি ও লকডাউনের ফলে প্রায় তিন মাস ধরে আয়োজিত হয় এই কেইস কম্পিটিশন।

তিন মাস ব্যাপী আয়োজন শেষে অনলাইন প্ল্যাটফর্মে সমাপনী অনুষ্ঠান আয়োজনের মধ্য দিয়ে গত শনিবার এই কম্পিটিশনের পর্দা নামে।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক।

এছাড়াও প্রোগ্রামের চেয়ারপারসন হিসেবে ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের প্রতিষ্ঠাতা চিফ মডারেটর ও ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. মহিউদ্দিন। বিশেষ অতিথি হিসেবে ছিলেন টি.কে. দলের ব্র্যান্ড এবং যোগাযোগের প্রধান এমডি ইব্রাহিম খলিল ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের মডারেটর ও ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক মো. শফিকুল ইসলাম।

এ ব্যাপারে জেএনইউসিসির সভাপতি জাহিদুল ইসলাম বলেন, "দ্বিতীয়বারের মতো জেএনইউসিসি কর্তৃক আয়োজিত এবারের  প্রতিযোগিতায় সারাদেশের ৫১ বিশ্ববিদ্যালায়ের ৩২০ টির অধিক টিম ৩ টি রাউন্ডে ব্যবসায়ের বাস্তব সমস্যা সমাধান করেছে। আমাদের এই পর্যায়ের জাতীয় প্রতিযোগিতা সম্পূ্র্ণ ভার্চুয়াললি আয়োজন করাটা বেশ চ্যালেঞ্জিং ছিলো, কিন্তু সকলের সার্বিক সহযোগিতাই একটি সুন্দর সমাপ্তি হয়েছে। এই অনুষ্ঠানে সকলের উপস্থিতি আমাদের অনুপ্রেরণা জুগিয়েছেন।"