জাতীয় অধ্যাপক জামিলুর চৌধুরীর মৃত্যুতে ডিআইইউ কর্তৃপক্ষের শোক

  • 28 Apr
  • 10:33 AM

ইসরাত জাহান, ডিআইইউ প্রতিনিধি 28 Apr, 20

জাতীয় অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী মৃত্যুতে শোক জানিয়েছে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ) কর্তৃপক্ষ।

মঙ্গলবার (২৮ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. কে এম মোহসিন ও অতিরিক্ত রেজিস্ট্রার সহযোগী অধ্যাপক শাহ আলম চৌধুরী -এর পক্ষে জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তর এক বিবৃতিতে এ শোক জানান।

বিবৃতিতে বলা হয়, তাঁর মৃত্যুতে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মাননীয় উপাচার্য অধ্যাপক ড. কে এম মোহসিন, অতিরিক্ত রেজিস্ট্রার সহযোগী অধ্যাপক শাহ আলম চৌধুরী হিমু সহ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ গভীর শোক প্রকাশ করছে এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের অতিরিক্ত রেজিস্ট্রার জনাব শাহ আলম চৌধুরী জানান- তাঁর মৃত্যুতে জাতির অপরূণীয় ক্ষতি হয়েছে। বাঙালি জাতি তাঁর অবদানের কথা চিরদিন মনে রাখবে।

উল্লেখ্য, অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী ছিলেন বাংলাদেশের একজন খ্যাতনামা প্রকৌশলী, গবেষক, শিক্ষাবিদ, বিজ্ঞানী, তথ্য-প্রযুক্তিবিদ ও তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা। তিনি ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের উপাচার্য ছিলেন এবং ব্রাক ইউনিভার্সিটির প্রথম উপাচার্য ছিলেন। ২০১৮ সালের ১৯ জুন বাংলাদেশ সরকার তাকে জাতীয় অধ্যাপক হিসেবে নিয়োগ দিয়েছিল। মঙ্গলবার (২৮ এপ্রিল, ২০২০) ভোর রাতে তিনি ইন্তেকাল করেন।(ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।