ভালবাসা দিবসে জাবি শিক্ষার্থীর ব্যতিক্রমী উদ্যোগ

  • 14 Feb
  • 11:58 PM

জবি প্রতিনিধি 14 Feb, 21

১৪ই ফেব্রুয়ারি, বিশ্ব ভালবাসা দিবস। নানা আয়োজনে বিশ্বের অন্যান্য দেশের মত বাংলাদেশেও এই দিনটি উদযাপন করা হয়। প্রেমিক/প্রেমিকারা রোমাঞ্চকর সময় কাটাতে চায়। দেশের বিভিন্ন দর্শনীয় স্থানে ব্যাপক ভীড় লক্ষ্য করা যায়।

তবে বরাবরের মতো এবারও এক ব্যতিক্রমী আয়োজন লক্ষ্য করা গেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে। জাবি শিক্ষার্থী মোঃ জাহিদ হাসানের উদ্যোগে ক্যাম্পাসের পথশিশু,ভিক্ষুকদের মাঝে উন্নত খাবার বিতরণ করা হয়। খাবার পেয়ে পথশিশু ও ভিক্ষুকদের মধ্যে আনন্দঘন পরিবেশ সৃষ্টি হয়। বিগত ৪/৫ বছরের ধারাবাহিকতা বজায় রাখতে পেরে খুবই খুশি জাহিদ হাসান। তিনি জানান, "তাদের হাসিমুখই আমার ভ্যালেন্টাইন। ভ্যালেন্টাইন্স ডে কে কেন্দ্র করে দেশে যে অপসংস্কৃতি গড়ে উঠেছে, তার বিরুদ্ধে এ এক নীরব প্রতিবাদ। মানুষ হিসেবে সমাজের প্রতি আমাদের দায়বদ্ধতা রয়েছে। সুযোগ পেলেই সুবিধাবঞ্চিত, অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর চেষ্টা করি।আমার একার পক্ষে পরিবর্তন আনা সম্ভব নয়। তবে স্বপ্ন দেখি তরুণদের মাধ্যমে একদিন সোনার বাংলা গড়ে উঠবে। আয়োজনকে সফল করার জন্য সকল তরুণদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি "

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, এস্টেট অফিসের হেড ডেপুটি রেজিস্ট্রার মোঃ আব্দুর রহমান (বাবুল), শারীরিক শিক্ষা বিভাগের উপ পরিচালক এস এম সাদাত হোসেন।