কর্মদক্ষতা উন্নয়নে জাবি ইএমবিএ এলামনাই এসোসিয়েশনের ক্যারিয়ার চ্যাট

  • 22 May
  • 05:29 PM

জাবি প্রতিনিধি 22 May, 20

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ইএমবিএ এলামনাই অ্যাসোসিয়েশন সবুজে ঘেরা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের একটি অন্যতম সংগঠন। প্রায় চার হাজার প্রাক্তন এবং বর্তমান শিক্ষার্থীদের নিয়ে গঠিত এই অ্যাসোসিয়েশনটি প্রতিনিয়ত প্রফেশনাল নেটওয়ার্ক তৈরী, দক্ষতা উন্নয়ন, সভা-সেমিনার, বিভিন্ন সামাজিক এবং সাংস্কৃতিক প্রোগ্রাম আয়োজন, জনকল্যান ও এর সদস্যদের কল্যানে নিরলসভাবে কাজে করে যাচ্ছে ।

কোভিড-১৯ এর কারণে বর্তমানে স্বাভাবিক জীবনযাত্রা থমকে গেলেও, থেমে নেই তাদের পথ চলা। ঘরে বসেই অনলাইনের (ফেসবুক পেজ: www.facebook.com/JU.EMBA.Alumni) মাধ্যমে অ্যাসোসিয়েশনটি তাদের কাজ চালিয়ে যাচ্ছে।
প্রতিযোগিতামূলক চাকরির-বাজারে ও কর্মক্ষেত্রে বিশেষ করে করোনা পরবর্তী বিশ্বে নিজেদের অবস্থান সুদৃড় করতে, দক্ষ কর্মী হিসেবে গড়ে তুলতে তারা আয়োজন করেছে "জেইউ ইএমবিএ ক্যারিয়ার চ্যাট" নামক ধারাবাহিক একটি ভার্চুয়াল প্রোগ্রাম, যার মাধ্যমে শতাধিক শিক্ষার্থী প্রতিনিয়ত ক্যারিয়ার রিলেটেড বিভিন্ন তথ্য, পরামর্শ এবং দিক নির্দেশনা জেনে নিচ্ছে। এছাড়াও উক্ত সেশনগুলোতে দেশের শীর্ষস্থানীয় বিভিন্ন প্রতিষ্ঠানের নামকরা পেশাজীবী ব্যাক্তিত্ব, কর্পোরেট লিডার, সফল উদ্যেক্তাগণ উপস্থিত থেকে তাদের বৈচিত্রময় কর্মজীবনের নানান অভিজ্ঞতার কথা, সাফল্যের গল্প, সম্ভাবনার কথা, উদ্যোক্তা-কথন, কর্মক্ষেত্রে করণীয় ইত্যাদি বিষয় নিয়ে আলোচনা করে থাকেন।

উক্ত প্রোগ্রাম নিয়ে সংগঠনটির কনভেনর, মাকসুদুর রহমান বলেন, “করোনা পরবর্তী সময়ে প্রতিযোগিতা মূলক কর্পোরেট দুনিয়ায় নিজেদের অবস্থান সুদৃড় এবং টিকে থাকার জন্য স্কিল ডেভেলপমেন্টের জন্য এই উদ্যোগ নেয়া হয়েছে এবং সকলের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মাধ্যমে সকলেই লাভবান হচ্ছে।“

এছাড়া সংগঠনটির কো-কনভেনর, সাইদুর রহমান বলেন, “কর্মক্ষেত্রে সাফল্যের জন্য নেটওয়ার্কিং, লিডারশিপ, কমিউনিকেশনস সহ সফ্ট স্কিল ডেভেলপমেন্টের কোন বিকল্প নেই. তাই সকলের জন্য আমাদের এই নিয়মিত আয়োজন।“