জাবিতে করোনা ভাইরাস প্রতিরোধে পথশিশুদের মধ্যে বিনামূল্যে জীবাণুনাশক ও মাস্ক বিতরণ

  • 17 Mar
  • 07:14 AM

রনি আহমেদ, জাবি প্রতিনিধি 17 Mar, 20

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সামাজিক সংগঠন জিএসবির উদ্যোগে ক্যাম্পাসের সকল ভ্রাম্যমাণ পথশিশুদের মধ্যে বিনামূল্যে জীবাণুনাশক সাবান ও মাস্ক বিতরণ করে। এছাড়াও করোনা ভাইরাস থেকে মুক্ত থাকার জন্য করণীয় সম্পর্কে আলোচনা সভা করা হয়। আলোচনায় বক্তারা বাচ্চাদের বলেন- নিয়মিত সাবান ব্যবহার,হাঁচি-কাশির সময় টিস্যু-রুমাল ব্যবহার, চোখ,কান,মুখে হাত না দেয়া,পশু পাখি থেকে দূরে থাকা,অসুস্থ ব্যক্তির সংস্পর্শে না যাওয়া, জ্বর,কাশি হলে দ্রুত ডাক্তার দেখানো,মানুষের ভীড়ে না যাওয়া,ব্যবহৃত পোশাক,সরঞ্জাম,চারপাশ পরিস্কার রাখতে হবে ইত্যাদি। সভায় সকলকে সম্মিলিতভাবে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানানো হয়।

এসময় উপস্থিত ছিলেন জিএসবির প্রাক্তন প্রেসিডেন্ট মোঃ জাহিদ হাসান, বর্তমান প্রেসিডেন্ট জিহাদুল ইসলাম,সেক্রেটারি সজীব পারভেজ,ট্রেজারার আরিফিন শেখ, জয়েন্ট সেক্রেটারি তৌকির আহমেদ, আসাদ ও অন্যান্য সদস্যবৃন্দ।
সারাবিশ্বে করোনাভাইরাস মহামারী আকারে ছড়িয়ে গেছে। ইতিমধ্যে আমাদের দেশেও ধীরে ধীরে করোনা আক্রান্ত রোগী সনাক্ত হচ্ছে। ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ করতে হবে করোনা ভাইরাস, অন্যথায় আমাদের দেশেও মহামারী আকারে ছড়িয়ে যাবে। বাংলাদেশ সরকার ইতিমধ্যে সকল স্কুল কলেজ বন্ধ ঘোষণা করেছেন।