'বঙ্গবন্ধু নিধনেও নিভে যায়নি জাতির ইতিহাসের জ্যোতি'

  • 18 Dec
  • 07:10 PM

আতিকুর রহমান, বাকৃবি প্রতিনিধি 18 Dec, 21

পলাশীর প্রান্তরে যেভাবে দেশ বিরোধীরা নবাব সিরাজউদ্দৌলার বাংলাকে ধ্বংস করে দিয়েছিলো, তেমনি ১৫ আগস্ট রাতে কিছু নব্য দেশদ্রোহী বঙ্গবন্ধু ও তার পরিবারকে হত্যা করে বাংলার উন্নয়ন ও অগ্রগতি স্তব্ধ করে দিতে চেয়েছিল। তারা মুছে দিতে চেয়েছিল বাঙালি জাতির মুক্তির সঠিক ইতিহাস, মুছে দিতে চেয়েছিল বঙ্গবন্ধুর ইতিহাস। কিন্তু দেশের সাধারণ মানুষ, বঙ্গবন্ধুর আদর্শকে অন্তরে লালন করা মানুষেরা তা সফল হতে দেয়নি।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) শহীদ নাজমুল আহসান হলে ‘যে মুজিব জনতার, সে মুজিব মরে নাই’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. এ কে এম জাকির হোসেন।

তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনা দেশদ্রোহীদের শক্ত হাতে প্রতিহত করে বাংলাদেশকে নিয়ে যাচ্ছেন উন্নতির দ্বারপ্রান্তে। বঙ্গবন্ধুর আদর্শকে লালন করে দেশের প্রতিটি মানুষকে দেশ গড়ার কাজে অংশ নিতে হবে। এছাড়াও তিনি ছাত্রলীগকর্মীদের বঙ্গবন্ধুর আদর্শ লালন করে এগিয়ে যাওয়ার দিক নির্দেশনা প্রদান করেন।

শহীদ নাজমুল আহসান হল শাখা ছাত্রলীগের সভাপতি কৃষিবিদ মো. আল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সহযোগী ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. আজহারুল ইসলাম ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মিয়া মো: রুবেল। অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মোঃ সবুজ কাজী এবং পৃষ্ঠপোষকতায় হল প্রভোস্ট ড. মো. নূরুল হায়দার।

এছাড়াও ছাত্রলীগের হল শাখার অন্যান্য নেতৃবৃন্দ ও সাধারণ শিক্ষার্থীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।