জবি শিক্ষার্থীর মৃত্যুতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের শোক

  • 12 July
  • 11:38 PM

জবি প্রতিনিধি 12 July, 21

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের শিক্ষার্থীর অকাল মৃত্যুতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ গভীর শোক প্রকাশ করেছেন।

সোমবার (১২ জুলাই) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ শোক বার্তার বিষয়টি জানানো হয়েছে।

শোকবার্তায় বলা হয়েছে, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের (৩য় ব্যাচ) মেধাবী শিক্ষার্থী রাহাত আরা রিমি গতকাল (১১ জুলাই ২০২১, রবিবার) ঢাকা মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ...... রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ২১ বছর।

শোকবার্তায় জানানো হয়, তাঁর অকাল মৃত্যুতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক, ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ এবং বিশ্ববিদ্যালয় পরিবার গভীর শোক প্রকাশ করেছেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

আরো বলা হয়েছে, তাঁর অকাল মৃত্যুতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় পরিবার গভীর শোকাহত।

শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট থেকেও শোক জানানো হয়েছে। ইন্সটিটিউটটির শোক বার্তায় বলা হয়েছে, 'প্রিয় শিক্ষার্থীর অকাল মৃত্যুতে শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট পরিবারের সদস্যবৃন্দ গভীরভাবে শোকাহত। শিক্ষা গবেষণা ইনন্টিটিউটের পক্ষ থেকে পরিচালক অধ্যাপক ড. মনিরা জাহান মরহুমা শিক্ষার্থীর বিদেহী আত্মার মাগফেরাত কামনা এবং তার শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি সমবেদনা জ্ঞাপন করছে।'

অনেকদিন ধরেই রিমি শারীরিকভাবে অসুস্থ ছিলো, জ্বর ছিলো, খেতে পারত না। রবিবার বিকালে হঠাৎ শ্বাসকষ্ট উঠলে অক্সিজেন দেওয়ার জন্য তাকে প্রথমে ইসলামি ব্যাংক হাসপাতালে নেওয়া হয়। অবস্থার অবনতি ঘটলে ঢাকা মেডিকেলে নেওয়া হলে সেখানেই খিচুনী উঠে ও রক্তবমি হয়ে সে মারা যায়।

প্রায় এক বছর ধরে রিমি বিভিন্ন শারীরিক সমস্যায় ভুগছিলেন। তার অকাল মৃত্যুতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে৷ সকলেই তার আত্মার মাগফিরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছেন।