মিথ্যা মামলায় বন্দি জবি শিক্ষার্থীর মুক্তির দাবিতে সহপাঠীদের অনলাইন এক্টিভিটি

  • 13 July
  • 07:02 AM

জবি প্রতিনিধি 13 July, 20

মিথ্যা হত্যা মামলা দিয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) এর হিসাববিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মুনির হোসেনকে গ্রেফতার করে কোর্টে চালান করে দেয়া হয়। দ্রুত মুক্তির জন্য তার বিশ্ববিদ্যালয়ের সহপাঠীরা অনলাইনে জনমত গঠন করার লক্ষ্যে মুনিরের নামে একটি গ্রুপ তৈরি করে।

প্রায় ১৬দিন আগে শরীয়তপুরের জাজিরা উপজেলার ভোলাই মুন্সিকান্দি গ্রামে আধিপত্য বিস্তার নিয়ে দুই পক্ষের সংঘর্ষে রিয়াজ মাদবর (১৭) নামে এক কিশোর নিহতের ঘটনায় জাজিরা থানা পুলিশ বিনা অপরাধে মুনিরকে গ্রেপ্তার করে এবং মামলা দিয়ে কোর্টে চালান করে দেয়। এতদিনে জামিন না হওয়ায় তার সহপাঠীরা অনলাইন এক্টিভিটির জন্য এ গ্রুপ খোলার সিদ্ধান্ত নেয়।

গ্রুপের সদস্য এবং মুনিরের সহপাঠী ফাইয়াজ বলেন, করোনার কারনে ক্যাম্পাস বন্ধ থাকায় সকল শিক্ষার্থী গ্রামে চলে যাওয়ায় আমরা এই অনলাইন এক্টিভিটির কথা চিন্তা করি যাতে করে বিশ্ববিদ্যালয় প্রশাসনের দৃষ্টিতে আসে বিষয়টি।

মুনিরের আরেক সহপাঠী নাজমুল ইসলামকে এই অনলাইন মুভমেন্টের পরবর্তী কর্মসূচি কি হতে পারে তা জিজ্ঞেস করলে তিনি বলেন, ''মনিরের মুক্তি চাই" নামে এই অনলাইন প্লাটফর্মকে কাজে লাগিয়ে আমরা প্রথমত বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে দায়িত্বশীল আচরণ কামনা করি। প্রয়োজনবোধে তার মুক্তির দাবিতে অবস্থান কমসূচি ছাড়াও সবাইকে সাথে নিয়ে আন্দোলনের আশা ব্যক্ত করি।