জবি পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের মানবিক উদ্যোগ

  • 08 June
  • 09:28 AM

মেহেরাবুল ইসলাম সৌদিপ, জবি প্রতিনিধি 08 June, 20

করোনায় সংকটে মানবিকতার দৃষ্টান্ত স্থাপন করেছে ঐতিহ্যবাহী জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা।

গত ৮ এপ্রিল থেকে পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের নেয়া মহতী উদ্যোগে প্রতি ব্যাচ থেকে ডোনেশন সংগ্রহ করে একটা ফান্ড গঠন করা হয়। বিভাগের একজন সহযোগী অধ্যাপকও
দেশের বাহিরে থেকেও সে ফান্ডে শিক্ষার্থীদের সাথে একগ্রতা প্রকাশ করে ডোনেশন করেছিলেন। পরবর্তীতে ফান্ড থেকে অস্বচ্ছল সহপাঠীদের উপহার দেয়ার কার্যক্রম শুরু হয়।

এ কার্যক্রমে এগিয়ে এসেছিলেন বিভাগের ২য় ব্যাচের সাবেক শিক্ষার্থী বর্তমান সহকারী অধ্যাপক ইমরান ওয়াজী এবং ৩য় ব্যাচের হারুন রাজিব। তারা তাদের ব্যাচ থেকে জুনিয়র তথা শিক্ষার্থীদের পাশে এগিয়ে আসেন। এছাড়া কার্যক্রমের অন্যতম উদোক্তা ছিলেন বিভাগের ৫ম ব্যাচের সাবেক শিক্ষার্থী প্রণব সরকার, ১০ম ব্যাচের রাশেদুল ইসলাম, ১১ ব্যাচের কাজী সম্রাট, ১২ ব্যাচের তৌসিব মাহমুদ সোহান, মাহাতাব, কনিক স্বপ্নীল, ১৩ ব্যাচের নাইমুর রহমান, ১৪ ব্যাচের তওসীফ কবির ও ১৫ ব্যাচের আশিকুল ইসলাম।

এখন পর্যন্ত পদার্থবিজ্ঞান বিভাগের ৪২ জন শিক্ষার্থীকে ৬৮ হাজার ২ শ টাকা গিফট পৌঁছে দেয়া হয়েছে। তাদের এ কার্যক্রম এখন অবধি অব্যাহত রয়েছে। বিভাগের সাবেক, বর্তমান ও শ্রদ্ধেয় শিক্ষকমন্ডলীদের সর্বোচ্চ সহযোগীতা পেলে তারা সহপাঠীদের গিফট দেয়ার এই কার্যক্রমকে আরো এগিয়ে নিয়ে যেতে পারবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন তারা।