জবি রোভার-ইন-কাউন্সিলের সভাপতি মামুন, সা. সম্পাদক আনোয়ার

  • 26 June
  • 06:40 PM

জবি প্রতিনিধি 26 June, 21

দেশের সর্বাধিক সংখ্যক প্রেসিডেন্ট’স রোভার স্কাউট এ্যাওয়ার্ড অর্জনকারী জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের রোভার-ইন-কাউন্সিল ২০২১-২২ এর নতুন কমিটি গঠন করা হয়েছে। কাউন্সিলের ইউনিট-১৯ (হিসাববিজ্ঞান) এর সিনিয়র রােভার মেট মােল্লা মামুন হাসান সভাপতি এবং ইউনিট-০৯ (ইসলামের ইতিহাস ও সংস্কৃতি) এর সিনিয়র রােভার মেট আনােয়ার হােসেন সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন।

গতকাল শুক্রবার বিকেলে অনুষ্ঠিত কাউন্সিলে মতামতের ভিত্তিতে স্বাস্থ্যবিধি মেনে নতুন কমিটি নির্বাচিত করেন সিনিয়র রোভার মেটরা। এরপর জবি রোভার স্কাউট গ্রুপের সম্পাদক অধ্যাপক ড. মো. মনিরুজ্জামান খন্দকার কমিটি ঘোষণা করেন। এসময় ভার্চুয়াল মাধ্যমে যুক্ত ছিলেন জবি রোভার স্কাউটস গ্রুপের লিডার আবুল কালাম আজাদ ও কাজী ফারুক হোসেন।

নির্বাচিত নতুন কাউন্সিলে সহ-সভাপতি দু’টি পদে ইউনিট-০৫ (ইংরেজি) এর সিনিয়র রােভার মেট এস কে জামিরুল ও সাজেদা আক্তার সাথী নির্বাচিত হয়েছেন। যুগ্ম সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন ইউনিট-১৭ (ভূগােল ও পরিবেশ) এর সিনিয়র রােভার মেট হাবিবুল বাশার।

অন্যান্য পদে প্রোগ্রাম সম্পাদক হাসানুর রহমান, ট্রেনিং সম্পাদক গোলাম রাজিক আদন, দপ্তর সম্পাদক নাহিদ হাসান রাসেল, প্রচার ও প্রকাশনা সম্পাদক শাহাদাত হোসেন অনু , অর্থ সম্পাদক শরিফুল ইসলাম, গার্ল-ইন-রোভার রহিমা আক্তার মিম, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক ইসরাফিল, ক্রীড়া সম্পাদক রাসেল আকন্দ, তথ্য ও প্রযুক্তি সম্পাদক নাজিয়া আফরোজ, বহিঃযোগাযোগ সম্পাদক রিয়াদ হোসেন, পাঠাগার সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, আপ্যায়ন বিষয়ক সম্পাদক মারুফ হাসান, স্বাস্থ্য ও সমাজসেবা সম্পাদক যুথি আক্তার মনোনীত হয়েছেন। এছাড়াও কার্যকরী সদস্য হিসেবে থাকবেন ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের মােঃ কামরুল হাসান ও আলমগীর হােসেন।

এ বাপারে নবনির্বাচিত সভাপতি মোল্লা মামুন হাসান বলেন, "আমার উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করার চেষ্টা করবো।"

সভাপতি নির্বাচিত হওয়ার পর মােল্লা মামুন হাসান বলেন, "দেশের অন্যতম বৃহত্তম ও সর্বাধিক প্রেসিডেন্ট'স রোভার স্কাউট (পি আর এস) এওয়ার্ড অর্জনকারী গ্রুপ জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপ। এ গ্রুপের ঐতিহ্য ও সুনাম অক্ষুন্ন রেখে রোভারিং কার্যক্রম আরো বেগবান করাই আমার লক্ষ্য। এক্ষেত্রে রোভার প্রোগ্রাম অনুসরণের মাধ্যমে রোভার স্কাউটদের সর্বোচ্চ এওয়ার্ড পি আর এস অর্জনের জন্য প্রতিটি রোভার কে যোগ্য করে গড়ে তুলে জবি রোভার স্কাউট গ্রুপকে আরো এক ধাপ এগিয়ে নেওয়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করছি।"

সাধারণ সম্পাদক আনােয়ার হােসেন বলেন, "দায়িত্ব পালনের মধ্য দিয়ে জবি রোভার স্কাউট গ্রুপের পিআরএস সংখ্যা বৃদ্ধির পাশাপাশি আরও সুসংগঠিত ও বিশ্বমানের সংগঠন হিসেবে সবার কাছে তুলে ধরতে চাই। সেই সাথে রোভারদের সাংগঠনিক নেতৃত্বের গুণাবলি বিকশিত করার মাধ্যমে সেবার মন্ত্রে উদ্বুদ্ধ সুনাগরিক তৈরি করতে চাই।"

উল্লেখ্য যে, ২০২০-২০২১ শিক্ষাবর্ষে সিনিয়র রােভার মেট হিসেবে নিজ ইউনিটে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন ও ক্লোভার-ইন-কাউন্সিলে দায়িত্বশীল ভূমিকা রাখায় শ্রেষ্ঠ সিনিয়র রােভার মেট হিসেবে নির্বাচিত হয়েছেন মামুনুর রশিদ।

এর আগে জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের রোভার-ইন-কাউন্সিল ২০২০-২১ এর কাউন্সিলে পরিসংখ্যান ইউনিটের সিনিয়র রোভারমেট মো. কামরুল হাসান সভাপতি এবং ব্যবস্থাপনা ইউনিটের সিনিয়র রোভারমেট আলমগীর হোসেন সাধারণ সম্পাদক হিসেবে ছিলেন।