জবির স্বপ্নীল বাসের চালক জসিম আর নেই

  • 31 Oct
  • 10:37 AM

জবি প্রতিনিধি 31 Oct, 20

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) স্বপ্নীল (মেঘনা-জবি) বাসের চালক জসীম উদ্দীন (জসীম মামা) ইন্তেকাল করেছেন। শুক্রবার রাত আনুমানিক ১ ঘটিকায় স্বপ্নীল বাসের চালক জসিম ইন্তেকাল করেছেন বলে পারিবারিক সূত্রে জানা যায় (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। তিনি দীর্ঘদিন ব্লাড ক্যান্সারে আক্রান্ত ছিলেন।

ক্যাম্পাস ও তার পরিবার সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের বাস চালিয়ে স্ত্রীসহ তিন সন্তানের সংসার চালাতেন তিনি। গ্রামের বৃদ্ধা মা-বাবা ও তিন ভাই-বোনের দেখাশোনার দায়িত্বও ছিল তার ওপর। তার গ্রামের বাড়ি খাগড়াছড়ি। প্রতিদিন বাসে করে প্রায় শতাধিক শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয়ে আনা-নেয়ার দায়িত্ব ছিল তার কাধে। সময়মতো শিক্ষার্থীদের গন্তব্যে পৌছানোর দায়িত্বপালনকারী জসীম উদ্দীনের বিরুদ্ধে ছিলো না কোনো অভিযোগ। তার চলে যাওয়ায় শিক্ষার্থীদের মনে নেমে এসেছে শোকের ছায়া।

তার মৃত্যুতে জবি শিক্ষার্থী কনিক স্বপ্নিল শোক প্রকাশ করে বলেন, জসিম মামা আমাদের স্বপ্নিল (বাস) পরিবারের অন্যতম সদস্যও ছিলেন। তার চলে যাওয়াটা আমাদের জন্য সত্যিই খুব হৃদয়বিদারক বিষয়। সকলে তার জন্য দোয়া করবেন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় পরিবহন পুলের পক্ষ থেকে পরিবহন প্রশাসক অধ্যাপক আবদুল্লাহ্-আল্-মাসুদ মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

উল্লেখ্য যে, ২০১৯ সালের জুন মাসে তার ব্লাড ক্যান্সার ধরা পরে। শিক্ষার্থীদের সহযোগিতায় ৫ লক্ষ টাকা উত্তোলন করে তাকে চিকিৎসার জন্য ইন্ডিয়া পাঠানো হয়েছিলো।