জবিতে বৈশাখের ভার্চুয়াল অনুষ্ঠান

  • 13 Apr
  • 05:37 PM

মেহেরাবুল ইসলাম সৌদিপ, জবি প্রতিনিধি 13 Apr, 21

করোনা মহামারীর কারণে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও অধ্যয়নরত শিক্ষার্থীরা এবার ভার্চুয়ালি বাংলা নববর্ষ ১৪২৮ উদযাপন করতে যাচ্ছে। এ উপলক্ষে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ভার্চুয়াল অনুষ্ঠানমালার আয়োজন করেছে।


মঙ্গলবার (১৩ এপ্রিল) উপাচার্যের (দায়িত্বপ্রাপ্ত) আদেশক্রমে রেজিস্ট্রার প্রকৌশলী মোঃ ওহিদুজ্জামানের সই করা এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।


বিজ্ঞপ্তিতে বলা হয়, ১লা বৈশাখ বাংলা নববর্ষ ১৪২৮ (১৪ এপ্রিল, ২০২১) উদযাপন উপলক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয় এবার ভার্চুয়াল অনুষ্ঠানের আয়োজন করতে যাচ্ছে। পহেলা বৈশাখে সকাল ১০ ঘটিকায় এই অনুষ্ঠান শুরু হবে। সংগীত বিভাগের আয়োজনে ভার্চুয়াল ভাবে মনোজ্ঞ সংগীতানুষ্ঠান মধ্য দিয়ে পহেলা বৈশাখ উদযাপনের অনুষ্ঠান শেষ হবে।


অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখবেন বিশ্ববিদ্যালয়ের দায়িত্বপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির (জবিশিস) সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ নূরে আলম আবদুল্লাহ এবং সাধারণ সম্পাদক অধ্যাপক ড. শামীমা বেগম।


এ বিষয়ে দায়িত্বে থাকা সংগীত বিভাগের অধ্যাপক মাহমুদুল হাসান বলেন, "এবার যেহেতু নববর্ষ সরাসরি উদযাপন করা যাচ্ছে না তাই অনলাইনে করা হচ্ছে। উপাচার্য স্যার আমাদের বিভাগকে দায়িত্ব দিয়েছেন। শিক্ষক-শিক্ষার্থীদের নিয়েই এই অনুষ্ঠান।"


প্রসঙ্গত, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে প্রতিবছর বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা সহ দিনব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে পহেলা বৈশাখ উদযাপন করা হয়। বিশ্ববিদ্যালয়ের মঙ্গল শোভাযাত্রাটি‌তে বিশ্ববিদ্যালয়ের ৩৬ টি বিভাগ বিভিন্ন ব্যানা‌রে অংশগ্রহণ ক‌রে এবং এর পাশাপাশি পুরান ঢাকার ঐতিহ্য ধরে রাখতে বিভিন্ন প্রতিষ্ঠানের পাশাপাশি ব্যবসায়ী সংগঠন, শিক্ষাপ্রতিষ্ঠান ও সাংস্কৃতিক সংগঠনসমূহ এতে অংশগ্রহণ করে থাকে।