জবিতে ফ্রম ফিলাপ চলবে ১৪ জুলাই পর্যন্ত

  • 30 June
  • 12:00 AM

জবি প্রতিনিধি 30 June, 21

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের বেতন, ভর্তি ও পরীক্ষার ফিসহ অন্যান্য ফি জমা দেয়ার সময়সীমা আগামী ১৪ জুলাই পর্যন্ত বাড়ানো হয়েছে।

মঙ্গলবার (২৯ জুন) উপাচার্যের আদেশক্রমে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামানের সই করা এক প্রজ্ঞাপন জারির মাধ্যমে এ আদেশ দেয়া হয়।

প্রজ্ঞাপনে বলে হয়েছে, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সকল ইনিস্টিটিউট ও বিভাগ সমূহের যে সকল শিক্ষার্থীরা বর্তমান মহামারী করােনা ভাইরাস (কোভিড-১৯) পরিস্থিতির কারণে অনলাইনে ২৭ জুন তারিখের মধ্যে ভর্তি প্রক্রিয়া এবং ২৯ জুন তারিখের মধ্যে ফরম পূরণ সম্পন্ন করতে পারেনি তাদের বিষয়ে বিভাগীয় চেয়ারম্যানবৃন্দের আবেদনের প্রেক্ষিতে অনলাইন এ আগামী ১২ জুলাই তারিখ পর্যন্ত ভর্তি এবং ১৪ জুলাই তারিখ পর্যন্ত ফরম পূরণের সময়সীমা বর্ধিত করা হলাে।

প্রজ্ঞাপনে সংশ্লিষ্ট পরিচালক চেয়ারম্যানবৃন্দ নেটওয়ার্কিং এন্ড আইটি দপ্তরের সহায়তায় অনলাইন এ ভর্তি ও ফরম পূরণের বিষয়ে প্রয়ােজনীয় ব্যবস্থা নেয়ার জন্য বলা হয়েছে।

এর আগে গত ১৩ জুন বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক কাউন্সিলে শিক্ষার্থীদের ভর্তি প্রক্রিয়া আগামী ২৭ জুনের মধ্যে ও সব সেমিস্টারের ফরম পূরণ আগামী ২৯ জুনের মধ্যে অনলাইনের মাধ্যমে সম্পন্ন করার নির্দেশনা দেয়া হয়।

এরই ধারাবাহিকতায় বিভাগগুলো ভর্তির নোটিশ দিলেও শিওরক্যাশের ঝামেলায় অনেক শিক্ষার্থীই ফি প্রদান প্রক্রিয়া সম্পন্ন করতে পারেনি।

পরে বিষয়টি আইটি সেলকে জানানো হলে বিশ্ববিদ্যালয় প্রশাসন শিওরক্যাশের পাশাপাশি নগদ ও রকেট সেবা চালু করে।

উল্লেখ্য, ১০ আগস্ট থেকে সশরীরে সেমিস্টার ফাইনাল পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রশাসন।