জবিতে কোভিড-১৯ ডাটাবেজ প্রস্তুতের আহবান জানালেন সহযোগী অধ্যাপক ড. আদম

  • 03 Dec
  • 02:06 PM

জবি প্রতিনিধি 03 Dec, 20

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের কোভিড-১৯ ডাটাবেজ প্রস্তুতের আহবান জানিয়েছেন একই বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. এ. এম. এম. গোলাম আদম।

বুধবার (২ ডিসেম্বর) ফেসবুক বার্তার মাধ্যমে এ আহবান জানান। তিনি দৃঢ়ভাবে বিশ্বাস করেন মাননীয় উপাচার্য স্যার এই উদ্যোগকে সাদরে গ্রহন করবেন।

ফেসবুক বার্তায় তিনি বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় পরিবারের অনেক সদস্য কোভিড-১৯-এ আক্রান্ত হয়েছেন যাদের বেশিরভাগই সুস্থ হয়ে উঠেছেন এবং কেউ কেউ আইসোলেশন বা চিকিৎসাধীন পর্যায়ে রয়েছেন। আমরা এই পেনডেমিকে যে দু-একজন সদস্যকে হারিয়েছি তাদের আত্মার মাগফেরাত কামনা করছি।

তিনি আর বলেন, বর্তমান করোনা অধ্যায়ের সমাপ্তি কবে হবে তা বলা আসলেই কঠিন একটি বিষয়। চলমান পেনডেমিক পরিস্থিতিতে আমাদের পরিবারের আক্রান্ত সকল সদস্যদের (শিক্ষক, ছাত্র-ছাত্রী, কর্মকর্তা, কর্মচারী) তথ্য নিয়ে একটি ডাটাবেজ প্রস্তুত করা জরুরী বলে মনে করছি। ডাটাবেজ প্রস্তুত কাজটি খুব জটিল বিষয় হয়ে উঠবে বলে মনে হয়না ববং এটি গুরুত্বপূর্ণ ডকুমেন্ট হিসেবে সংরক্ষিত থাকবে। প্রতিটি বিভাগের সহায়তা নিয়ে এই কাজটি সহজেই করা সম্ভব হবে। উল্লেখিত বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি অগ্রণী ভূমিকা পালন করতে পারে।