জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্রিয়েটিভিটি এনহান্সমেন্ট সোসাইটির আত্নপ্রকাশ

  • 26 Apr
  • 09:07 AM

মেহেরাবুল ইসলাম সৌদিপ, জবি প্রতিনিধি 26 Apr, 21

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের দক্ষতা ও সৃজনশীলতা ত্বরা‌ন্বিত করার লক্ষ্যে গুরুত্বপূর্ণ প্লাটফর্ম হি‌সে‌বে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্রিয়েটিভিটি এনহান্সমেন্ট সোসাইটি "জেএনইউ‌সিইএস" (Jagannath University Creativity Enhancement Society) আত্নপ্রকাশ ক‌রেছে।

রবিবার (২৫ এপ্রিল) জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্রিয়েটিভিটি এনহান্সমেন্ট সোসাইটির সভাপতি নিপা রানী সাহা সংগঠনটি আত্নপ্রকাশের বিষয়টি ক্যাম্পাস সাংবাদিকদের নিশ্চিত করেন।

সংগঠন সূত্রে জানা যায়, জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের (জবি প্রেসক্লাব) সভাপতি জাহিদুল ইসলাম সাদেক এর পৃষ্ঠপোষকতায় ১৫ এপ্রিল সংগঠনটি যাত্রা শুরু করে।

জানা যায়, শিক্ষার্থীদের দক্ষতা ও সৃজনশীলতা ত্বরা‌ন্বিত কর‌ণে গুরুত্বপূর্ণ প্লাটফর্ম হি‌সে‌বে "জেএনইউ‌সিইএস" (Jagannath University Creativity Enhancement Society) কাজ করছে। প্লাটফর্মটি ১৫ এপ্রিল আত্মপ্রকাশ করে। যার পৃষ্ঠপোষক হিসেবে আছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব (জবি প্রেসক্লাব) এর সভাপতি জাহিদুল ইসলাম সাদেক।

সংগঠনটির যাত্রা শুরু হয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ১৬ জন মেধাবী তরুণ তরণীর নিজস্ব প্রচেষ্টায়। সংগঠনটি নিপা রানী সাহাকে সভাপতি এবং পূজা রায়কে সাধারণ সম্পাদক করে ১৬ টি পদ এবং প্রতি‌টি প‌দের জন্য উপযুক্ত ব্যক্তিকে ম‌নোনয়ন করে নতুন কমিটি দেওয়া হ‌য়ে‌ছে।

নতুন এই কমিটিতে সহ-সভাপতি হিসেবে রয়েছেন মুস্তাকিম ফারুকী এবং যৌথ সম্পাদক জাকিয়া আক্তার। এছাড়াও কোষাধ্যক্ষ হিসেবে গাজী মোঃ আশ‌ফিক, এইচ আর সম্পাদক মে‌লিচা রহমান, সাংগঠ‌নিক সম্পাদক আম্বিয়া বিনতে আসাদ লামিয়া, তথ্য প্রযু‌ক্তি ও সৃজনশীলতা সম্পাদক মাহরুমা আক্তার শেফা, ব্রান্ডিং ও প্রচারণা সম্পাদক র‌নি কুমার মহন্ত আশিম, ল‌জি‌স্টিক সম্পাদক হিরা সুলতানা, আধু‌নিক যোগা‌যোগস্থাপক মাহতাবুর রহমান, প্রকাশনা সম্পাদক আই‌রিন সা‌দিয়া, গ‌বেষণা সম্পাদক জহুরা রহমান ইভা এবং পাবলিক রিলেশন সম্পাদক মেহেরাবুল ইসলাম সৌদিপ। কার্য‌নির্বাহী সদস্য হিসেবে রয়েছেন রা‌বেয়া খাতুন বৃ‌ষ্টি, সাগর দাস ও জান্নাতুল মাওয়া শশী।

"Think Creative, Show Excellence" যার অর্থ "সৃজনশীল চিন্তা কর, স‌র্বোচ্চ প্রয়োগ দেখাও" স্লোগানের মাধ্যমে জেএনইউ‌সিইএস এর মূল উ‌দ্দেশ্য ফু‌টি‌য়ে তোলা হ‌য়ে‌ছে। ইতিমধ্যে সংগঠন‌টি ক‌য়েক‌টি দূর্দান্ত ও প্রতি‌যো‌গিতামূলক কাজ ক‌রে জবি শিক্ষার্থী‌দের আকর্ষণ কে‌ড়ে‌ছে। সাম্প্রতিক এক‌টি কার্যক্রম "Membership Campaign 1.0" এর মাধ্যমে বর্তমা‌নে প্রায় ৯০ জন শিক্ষার্থী সংগঠন‌টি‌তে স্বত:স্ফূর্তভা‌বে সদস‌্যপ‌দে নি‌য়ো‌জিত আছে। সদস্যদের ম‌ধ্যে বিভাগীয় আইকন হি‌সে‌বে ২৭ জন, শিক্ষানবিস হি‌সে‌বে র‌য়ে‌ছেন ৪১ জন এবং বাকিদের সাধারণ সদস্য হি‌সে‌বে পর্যা‌য়িতকরন করা হ‌য়ে‌ছে।

সংগঠন‌টির সভাপ‌তি এবং ক‌মি‌টির সদস্যরা জানান, "দক্ষতা অর্জ‌নে ও প্রয়ো‌গে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের এগিয়ে নিয়ে যাওয়ার প্রচেষ্টায়ই মূলত কাজ কর‌বে "জেএনইউ‌সিইএস" (JnUCES)। সংগঠনটির কার্যক্রম জগন্নাথ বিশ্ব‌বিদ্যালয়ের প্রতি‌টি শিক্ষার্থীর সৃজনী মন আর আত্ন‌বিশ্বাস‌কে প্রগাঢ় কর‌বে।"