জগন্নাথে মাস্টার্সে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ

  • 14 Aug
  • 06:05 PM

জবি প্রতিনিধি 14 Aug, 21

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) মাস্টার্স (স্নাতকোত্তর শ্রেণি)-এ ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। শিক্ষার্থীদের স্নাতক (সম্মান) পরীক্ষার ফলাফল প্রকাশিত হবার ৩০ দিনের মধ্যে নির্দিষ্ট ফরম পূরণ করে মাস্টার্সে ভর্তি হতে পারবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শনিবার (১৪ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তর সূত্রে এ তথ্য জানা যায়। এর আগে বৃহস্পতিবার রাতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এসব বিষয় জানানো হয়েছে। বিজ্ঞপ্তিটি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটেও প্রকাশিত হয়েছে।

প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মাস্টার্সে ভর্তির ফরম স্ব-স্ব বিভাগ থেকে সংগ্রহ করতে হবে। ফরমের সাথে সদ্য তোলা দুই কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি, এস. এস.সি, এইচএসসি ও স্নাতক (সম্মান) পাশের মার্কশিট বা সার্টিফিকেট এবং প্রশংসাপত্রের সত্যায়িত ফটোকপি এবং মাস্টার্সে ভর্তি ফি জমা বাবদ শিউর ক্যাশ প্রদত্ত ট্রানজেকশন কনফার্মেশন এসএমএস-এর তথ্য পেমেন্ট স্লিপের প্রিন্ট কপি শিক্ষার্থীরা নিজ নিজ বিভাগীয় শিক্ষক কর্তৃক নীরিক্ষা করিয়ে বিভাগীয় চেয়ারম্যান এর স্বাক্ষরসহ সংশ্লিষ্ট বিভাগে জমা দিতে হবে। ভর্তিকৃত শিক্ষার্থীদের ফরমসমূহ একটি তালিকা করে সংশ্লিষ্ট বিভাগ পরবর্তী পাঁচ কার্যদিবসের মধ্যে রেজিস্ট্রার দপ্তরের একাডেমিক শাখায় প্রেরণ করবেন।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে যে, পুনঃভর্তির ক্ষেত্রেও ফরম নিজ নিজ বিভাগ থেকে সংগ্রহ করতে হবে। ফরমের পাশাপাশি সদ্য তোলা এক কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি,  মাস্টার্সে পুনঃভর্তির ভর্তি ফি জমা বাবদ শিউর ক্যাশ প্রদত্ত ট্রানজেকশন কনফার্মেশন এসএমএস-এর তথ্য পেমেন্ট স্লিপের প্রিন্ট কপি এবং সর্বশেষ পরীক্ষার প্রবেশ পত্রের ফটোকপি শিক্ষার্থীরা নিজ নিজ বিভাগীয় শিক্ষক কর্তৃক নীরিক্ষা করিয়ে বিভাগীয় চেয়ারম্যান এর স্বাক্ষরসহ সংশ্লিষ্ট বিভাগে জমা দিতে হবে।

এক্ষেত্রে ভর্তি ফি ও বিভাগ কর্তৃক আদায়যোগ্য ফি একত্রে (এম.এ বা এম.এস.এস বা এম.বি.এ- ৪০৫০ টাকা এবং এম.এসসির ৪৮৫০ টাকা নির্ধারিত হয়েছে। পুনঃভর্তির ক্ষেত্রে পুনঃভর্তির ফি শিউর ক্যাশ মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে পরিশোধ করতে হবে।