অবশেষে ছেড়ে দেওয়া হলো ভিপি নূরকে

  • 21 Sept
  • 11:34 PM

ভার্সিটি ভয়েস ডেস্ক 21 Sept, 20

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নূরকে আটকের পরে রাতে ছেড়ে দেওয়া হয়েছে। রাত পৌনে ১১টার দিকে ঢাকা মহানগর পুলিশ কমিশনার মোহা. শফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন। এদিকে রাত ১০টার দিকে নূরকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

আটকের ঘণ্টাখানেক পরেই ডিবির যুগ্ম কমিশনার মাহবুব আলম গণমাধ্যমকে বলেন নূরকে ছেড়ে দেওয়া হয়েছে। তবে আজ রাত সোয়া ১০টার দিকে ঢাকা মহানগর পুলিশের উপকমিশনার (মিডিয়া) ওয়ালিদ হোসেন বলেন, ভিপি নুর পুলিশের হেফাজতেই আছেন।

আজ রাত ১০টার দিকে নূর ও তার এক সহযোগীকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করে হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ বাচ্চু মিয়া জানান, নূরসহ দুজনকে ডিবি সদস্যরা ঢাকা মেডিক্যালে নিয়ে আসেন। আরেকজনের নাম সোহরাব হোসেন। জরুরি বিভাগে তাদের চিকিৎসা চলছে।

এর আগে সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীর করা ধর্ষণ মামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিলের সময় রাজধানীর শাহবাগ এলাকায় থেকে নূরসহ ৭ জনকে আটক করে পুলিশ। আটকের পর তাদের মিন্টো রোডে ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। এক ঘণ্টার কিছু বেশি সময় পর নূরকে ছেড়ে দেওয়ার খবর পাওয়া যায়।

গতকাল রবিবার (২০ সেপ্টেম্বর) রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক শিক্ষার্থী লালবাগ থানায় একটি ধর্ষণ মামলা করেন। মামলায় মোট ছয়জনকে আসামি করা হয়েছে। তাদের মধ্যে ধর্ষণে সহযোগিতাকারী হিসেবে নুরুল হক নূরের নাম উল্লেখ করা হয়েছে।

মামলার প্রধান আসামি করা হয়েছে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক হাসান আল মামুনকে। ধর্ষণের স্থান হিসেবে লালবাগ থানার নবাবগঞ্জ বড় মসজিদ রোডে হাসান আল মামুনের বাসার কথা উল্লেখ করা হয়েছে।
সূত্র: কালের কন্ঠ