জেলহত্যা দিবসে আল বেরুনী হল ছাত্রলীগের মিলাদ ও দোয়া মাহফিল

  • 03 Nov
  • 10:30 PM

নিজস্ব প্রতিবেদক 03 Nov, 21

জেল হত্যা দিবস উপলক্ষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের(জাবি) আল বেরুনী হল ছাত্রলীগ কর্তৃক মিলাদ ও দোয়া মাহফিল আয়োজিত হয়েছে।

বুধবার (৩ নভেম্বর) আয়োজিত এ দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ৪৩ ব্যাচের এনামুল হক, অনিক, ৪৪ ব্যাচের চিন্ময় সরকার, রিংকু সরকার, তানভীর ইসলাম জীবন, ইমরান আহমেদ, পরশ সাহা সহ শতাধিক নেতাকর্মী।

এসময় জাবি ছাত্রলীগের কার্যনির্বাহী সদস্য চিন্ময় সরকার বলেন, "বাংলাদেশের রাষ্ট্রপতি শেখ মুজিবুর রহমানকে স্বাধীনতার বিপক্ষ শক্তির মদদে কিছু বিপথগামী সেনা সদস্য সপরিবারে হত্যা করে। অভ্যুত্থানকারীরা ব্রিগেডিয়ার খালেদ মোশাররফের পাল্টা অভ্যুত্থানের সম্মুখীন হন। শেখ মুজিবুর রহমানের হত্যাকারীরা দেশ থেকে নির্বাসিত হওয়ার পূর্বে ঢাকা কেন্দ্রীয় কারাগারে বন্দী চার জাতীয় নেতাকে হত্যা করার সিদ্ধান্ত নেয়।কতিপয় সেনা কর্মকর্তা ঢাকা কেন্দ্রীয় কারাগারের অভ্যন্তরে সাবেক উপ-রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলাম, সাবেক বাংলাদেশী প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদ, ক্যাপ্টেন মনসুর আলী এবং সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আ হ ম কামারুজ্জামানকে গুলি করে এবং সঙ্গিন দিয়ে বিদ্ধ করে হত্যা করে। আমরা আজ তাদের শ্রদ্ধার সাথে স্মরণ করছি।"