ছাত্র-ছাত্রীদের স্বার্থেই অনলাইন ক্লাস ও পরীক্ষা- মাসুদ পারভেজ

  • 15 May
  • 02:16 AM

ইশরাত জাহান, ডিআইইউ প্রতিনিধি 15 May, 20

সারা বিশ্বে করোনার নাম শোনেনি বর্তমানে এমন মানুষ খুঁজে পাওয়া যাবে না। বর্তমানে আতংকের এক নাম করোনা ভাইরাস। এটি বিশ্বের মানুষের ঘুম হারাম করে দিয়েছে। করোনার মধ্যেও বাসায় বসে সাধারণ মানুষ প্রয়োজনীয় কাজ করছে। ছাত্র ছাত্রীরা অনলাইনে ক্লাস ও পরীক্ষায় অংশ গ্রহণর মাধ্যমে নিজদের এগিয়ে রাখছে।

করোনাকালীন সময় কাটানো, অনলাইন ক্লাস ও পরীক্ষাসহ বিভিন্ন অভিজ্ঞতা নিয়ে ভার্সিটি ভয়েজের সাথে কথা বলেছেন ঢাকা ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটির এলিট ইংলিশ ক্লাবের বর্তমান সভাপতি মাসুদ পারভেজ। কথোপকথনে ছিলেন ভার্সিটি ভয়েজের ডিআইইউ প্রতিনিধি ইশরাত জাহান।


ভার্সিটি ভয়েজঃ আসসালামু আলাইকুম। কেমন আছেন?
মাসুদ পারভেজঃ ভালো আছি। আপনি কেমন আছেন?

ভার্সিটি ভয়েজঃ আমিও ভালো আছি। করোনা সংকটে কিভাবে সময় কাটছে?
মাসুদ পারভেজঃ বিশ্বে আতংকে এক নাম করোনা ভাইরাস। এই করোনা সংকটে সাধারণত ঘরে বসেই সময় কাটাতে হচ্ছে। যেহেতু আমি একজন ছাত্র তাই সাধারণ মানুষের মতো বাসায় অবস্থান করছি এবং পাশাপাশি বিভিন্ন বিষয়ে পড়াশোনা করছি। বিভিন্ন ধরনের বই পড়ছি ও অনলাইনে ক্লাস করা ও অনলাইনে পরীক্ষায় অংশ গ্রহণের মাধ্যমে সময় কাটছে।

ভার্সিটি ভয়েজঃ আপনি তো ডিআইইউ এলিট ইংলিশ ক্লাবের বর্তমান সভাপতি। অনলাইনে ক্লাস ও পরীক্ষা নেয়া হচ্ছে। এ বিষয়ে আপনার অভিজ্ঞতা কথা যদি বলেন?
মাসুদ পারভেজঃ দেখুন, করোনা কালীন সময়ে বিশ্বের সকল কাজ কর্ম থেমে থাকলেও থেমে নেই অনলাইন ক্লাস ও পরীক্ষা। বিশ্বের বিভিন্ন দেশে বর্তমানে অনলাইনে ক্লাস ও পরীক্ষা নেয়া হচ্ছে। আমাদের দেশেও অনলাইনে ক্লাস ও পরীক্ষা নেয়া শুরু হয়েছে। আমাদের স্বার্থের কথা চিন্তা করেই মূলত অনলাইন ক্লাস ও পরীক্ষা ব্যবস্থা করেছেন কতৃপক্ষ। অনলাইন ক্লাস ও পরীক্ষা আমাকে ভালো অভিজ্ঞতা এনে দিয়েছে। বাসায় বসে অনলাইনে ক্লাস ও পরীক্ষায় অংশ গ্রহণ করে এগিয়ে থাকা যায় এটা তার বাস্তব উদাহরণ।

ভার্সিটি ভয়েজঃ করোনার দিন গুলোতে ডিআইইউ প্রেসক্লাবের কার্যক্রম সম্পর্কে আপনার অনুভূতি জানতে চাই?
মাসুদ পারভেজঃ বর্তমান সময়ে করোনার মধ্যেও ডিআইইউ প্রেসক্লাব তাদের ধারাবাহিক কার্যক্রম চলমান রেখেছেন। তারা আসলে একটি ডায়নামিক টিম হিসেবে কাজ করছে। অন্যান্য বিশ্ববিদ্যালয়ের প্রেসক্লাব থেকে আমাদের প্রেসক্লাব কোন অংশেই পিছিয়ে নেই। অনেক ক্ষেত্রে আমাদের প্রেসক্লাব অনেক বিশ্ববিদ্যালয়ের প্রেসক্লাবের থেকে এগিয়ে। সব সময় আমাদের প্রেসক্লাবের প্রতি ভালবাসা থাকবে। দোয়া করি আমাদের প্রেসক্লাব মানবতার সেবায় কাজ করে যাবে।আমাদের প্রেসক্লাব হবে সবার সেরা প্রেসক্লাব।

ভার্সিটি ভয়েজঃ সাধারণ মানুষের জন্য কিছু বলবেন?
মাসুদ পারভেজঃ সাধারণ মানুষের জন্য বলবো, আপনারা প্রয়োজন ছাড়া বাহিরে যাবেন না। বাসায় থাকবেন। বাসায় থেকে টুকিটাকি কাজ করুন। এতে মন ও শরীর ভালো থাকবে। বই পড়ুন, পত্রিকা পড়ুন। বিভিন্ন বিষয়ে খবরাখবর জানুন। সুস্থ থাকুন।

ভার্সিটি ভয়েজঃ আপনাকে ধন্যবাদ।
মাসুদ পারভেজঃভার্সিটি ভয়েজকে ও ধন্যবাদ।