চুয়েটে ডিজাইন উইথ কমিউনিটি শীর্ষক ভার্চুয়াল সেমিনার অনুষ্ঠিত

  • 19 July
  • 11:36 AM

চুয়েট প্রতিনিধি 19 July, 20

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) স্থাপত্য বিভাগের আরবান ডিজাইন অ্যান্ড রিসার্চ ল্যাবের উদ্যোগে 'ডিজাইন উইথ কমিউনিটি ' র্শীষক একটি মুক্ত আলোচনা ও শিক্ষানির্ভর অনলাইন অনুষ্ঠান আয়োজিত হয়েছে।

গত ১৮ জুলাই শনিবার রাত ৯.০০ টায় অনুষ্ঠানটিতে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন প্রখ্যাত কমিউনিটি স্থপতি কো-ক্রিয়েশন আর্কিটেক্টস এর সহ-প্রতিষ্ঠাতা এবং ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক স্থপতি খন্দকার হাসিবুল কবির। এতে সভাপতিত্ব করেন চুয়েট স্থাপত্য বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. জি.এম. সাদিকুল ইসলাম। উক্ত ভার্চুয়াল সভার সার্বিক পরিচালনা ও সঞ্চালনা করেন চুয়েটের স্থাপত্য বিভাগের সহকারী অধ্যাপক মুস্তাফিজ আল মামুন।

প্রায় সাড়ে ৩ ঘন্টা ব্যাপি অনুষ্ঠিত ভার্চুয়াল সেশনে স্থাপত্য বিভাগের শিক্ষক ও বিভিন্ন বর্ষের ছাত্র-ছাত্রীসহ দেশ-বিদেশের বিভিন্ন প্রান্ত থেকে প্রাক্তন ছাত্র-ছাত্রীরাও অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, আয়োজনের উদ্যোগ এবং ভিজ্যুয়ালাইজশেন করেছেন স্থাপত্য বিভাগের প্রভাষক রাহানাত আরা জাফর। এ সময় স্থাপত্য বিভাগের সহকারী অধ্যাপক জনাব দেবশ্রী মণ্ডল, তাজিয়া রহমান, শায়লা শারমিন এবং প্রভাষক অমতি ইমতিয়াজ ও শুভ্র দাশ ভার্চুয়াল আলোচনায় অংশগ্রহণ করেন।