চবির কলাম লেখক ফোরামের নেতৃত্বে রাফছান–আকিজ

  • 07 Aug
  • 07:41 PM

মুশফিকুর রহমান ইমন, চবি প্রতিনিধি 07 Aug, 21

‘বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম’ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখার ২০২১-২২ বর্ষের কমিটি গঠিত হয়েছে। শনিবার (৭ আগস্ট) সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মারজুকা রায়না ও সাধারণ সম্পাদক আনারুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, নতুন কমিটিতে বিশ্ববিদ্যালয়ের মেরিন সায়েন্স বিভাগের শিক্ষার্থী মো. রাফছানকে সভাপতি ও ইতিহাস বিভাগের শিক্ষার্থী আকিজ মাহমুদকে সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত করা হয়েছে।

আগামী ৭ কার্যদিবসের মধ্যে নতুন সভাপতি ও সাধারণ সম্পাদককে পূর্ণাঙ্গ কমিটি গঠন করে কেন্দ্রীয় দফতরে জমা দিতে বলা হয়েছে।

মো. রাফছান এর আগে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন এবং আকিজ মাহমুদ দপ্তর সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

নতুন কমিটির সভাপতি মো. রাফছান বলেন, 'দায়িত্ব দিয়ে সম্মানিত করায় বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করছি। আগামী এক বছরের পথ চলায় সংগঠনে দায়িত্বরত প্রত্যেককে সঙ্গে নিয়ে চবি শাখাকে এক অনন্য উচ্চতায় নিয়ে যেতে চাই। আমাদের এই এগিয়ে চলায় সকলের সর্বাত্মক সক্রিয়তা, সহযোগিতা ও বিভিন্ন ভুল ত্রুটিতে সবার গঠনমূলক সমালোচনা প্রত্যাশা করছি।’

আকিজ মাহমুদ বলেন, ‘লেখালেখি বিষয়ক সৃজনশীল সংগঠনের দায়িত্ব পালন করা সত্যিই দারুণ। আমার প্রতি আস্থা রেখে পবিত্র এই দায়িত্ব অর্পণের জন্য কৃতজ্ঞতা জানাই কেন্দ্রীয় কমিটি এবং চবি শাখার পূর্ববর্তী কমিটির নেতৃত্বের প্রতি।’

‘সুপ্ত প্রতিভা বিকশিত হোক লেখনীর ধারায়’ প্রতিপাদ্যকে সামনে রেখে ২০১৮ সালের ২৩ জুলাই যাত্রা শুরু করে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম। তরুণ লেখকদের পরামর্শ প্রদান, পত্রিকায় লেখা প্রকাশে সহযোগিতা করাসহ লেখালেখি বিষয়ক সভা, সেমিনার ও কর্মশালার আয়োজন করে থাকে সংগঠনটি।