চবিতে শিক্ষার্থীদের কটেজভাড়া ৪০শতাংশ কমানোর সিদ্ধান্ত

  • 04 Oct
  • 07:54 PM

চবি প্রতিনিধি 04 Oct, 20

নভেল করোনা ভাইরাসের সংকটময় পরিস্থিতিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) সংলগ্ন কটেজ মালিক সমিতির অধীনে থাকা প্রায় ৬৩ টি কটেজের ভাড়া ৪০ শতাংশ ছাড় দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আজ রবিবার (৪ অক্টোবর) চবিতে হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও), বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও কটেজ মালিক সমিতির এক যৌথ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. রবিউল হাসান ভুঁইয়া।

প্রক্টর অধ্যাপক ড. রবিউল হাসান ভুঁইয়া বলেন, কটেজ মালিক সমিতির সাথে আমাদের দফায় দফায় সভা হয়। আমাদের দাবি ছিল ৫০ শতাংশ কমানো। কটেজ মালিক সমিতি ৩০ শতাংশ ছাড় দিতে সম্মত হলে হাটহাজারীর ইউএনওর মধ্যস্থতার মাধ্যমে ৪০ শতাংশ করার দাবি জানায়। পরে তারা সম্মত হয়।

এ ব্যাপারে হাটহাজারীর ইউএনও রুহুল আমীন বলেন, বিশ্ববিদ্যালয়, থানা ও উপজেলা প্রশাসনের উপস্থিতিতে কটেজ মালিক সমিতির সাথে সভা হয়। আমাদের দাবি ছিল ৫০ শতাংশ, কিন্তু সমিতি ৩০ শতাংশ ছাড় দিতে চাচ্ছিল। অনেক্ষণ আলোচনা করে মালিক সমিতি ৪০ শতাংশ ছাড়ে সম্মত হলে আমি সমিতিকে ৫০ হাজার টাকা উপহার দেওয়ার কথা বলি। সমিতি আমার অফিসে আসলেই চেক পেয়ে যাবে।

এর আগে কটেজ মালিক সমিতি কটেজ ভাড়া ২০ শতাংশ ছাড়ের সিদ্ধান্ত নিয়েছিল। তবে তা অপর্যাপ্ত মনে করে বিভিন্ন সময় শিক্ষার্থীদের ক্ষোভ প্রকাশ ও মানববন্ধন করতে দেখা যায়। এ প্রেক্ষিতে আজকের সভায় কটেজের ভাড়া ৪০ শতাংশ ছাড় দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।