গ্রেটার রাজশাহী এসোসিয়েশন, চুয়েট এর সভাপতি সাদিউর, সম্পাদক তাসনিম রাজু

  • 25 Apr
  • 02:03 PM

চুয়েট প্রতিনিধি 25 Apr, 21

দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলের একমাত্র প্রকৌশল বিদ্যাপীঠ হিসেবে পরিচিত পাহাড়ের বুক চিড়ে রাউজানের মাটিতে অবস্থিত চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(চুয়েট)। বিশ্ববিদ্যালয়ে রাজনৈতিক, অরাজনৈতিক, সাংস্কৃতিক, রোবট চর্চাসহ নানান সংগঠনের পাশাপাশি রয়েছে অঞ্চল ভিত্তিক বিভাগীয় কিংবা জেলা নিয়ে আঞ্চলিক সংগঠন। ভর্তি পরীক্ষার সময় ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীদের দিকনির্দেশনা দিয়ে শুরু করে ক্যাম্পাসে জাতীয় দিবসগুলো,ঐতিহ্যবাহী ছুটি গুলো এবং শিক্ষার্থীদের যাবতীয় হাসি-আড্ডা ও যাবতীয় সমস্যা সমাধান নিয়ে এসব সংগঠন কাজ করে থাকে।

গত ২৩ এপ্রিল(শুক্রবার) গ্রেটার রাজশাহী এসোসিয়েশন অফ চুয়েট(জিআরএ) এর ২০২০-২১ কার্যকরী কমিটির নাম ঘোষণা করা হয়েছে।

শুক্রবার বিকাল ৩ ঘটিকায় অনলাইন ভিডিও কনফারেন্সিং মাধ্যম জুম অ্যাপে বৃহত্তর রাজশাহী সমিতির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় ২২ সদস্যবিশিষ্ট নতুন কার্যকরী কমিটি ঘোষণা করেন সদ্য বিদায়ী সভাপতি মো: তৌফিক হোসেইন জাহিদী।

নতুন কমিটিতে সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন চুয়েটের পুরকৌশল বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো: সাদিউর রহমান এবং সম্পাদক হিসেবে নিযুক্ত হয়েছেন একই বিভাগের মো: তাসনিম হোসেইন রাজু।

এছাড়াও কার্যকরী কমিটিতে সহ-সভাপতি পদে মুশফিকুর রহমান লুবাব, যুগ্ম সাধারণ সম্পাদক পদে মেরাজুল মোস্তাকিম আহমেদ, সহ-সাধারণ সম্পাদক পদে মো: শাহরিয়ার মোস্তফা, সাংগঠনিক সম্পাদক পদে হাবিবে মোস্তফা, অর্থ সম্পাদক পদে মো: নাহিদ হাসান এবং অফিস সম্পাদক পদে সাব্বির আহমেদ নির্বাচিত হয়েছেন।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম ভেটেনারী এ্যান্ড এনিমেল সায়েন্স বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলী অচিন্ত্য কুমার চক্রবর্তী,উপস্থিত ছিলেন চুয়েটের পদার্থবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক আশরাফ আলি, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের সহকারী অধ্যাপক মো. কামরুল ইসলাম সহ প্রাক্তন ও বর্তমান সকল সদস্যগণ। অনুষ্ঠান পরিচালনা ও নিয়ন্ত্রণের দায়িত্বে ছিলেন সমিতি’র বর্তমান সদস্য তাসফিকুর রহমান ও নাইম ইসলাম।
অতিথির শুভেচ্ছা বক্তব্যকালে বক্তাগণ এসোসিয়েশনের উত্তরোত্তর সাফল্য কামনার পাশাপাশি দিকনির্দেশনামূলক বক্তব্য দেন। নতুন কমিটিকে অভিনন্দনের পাশাপাশি বিদায়ী কমিটিকে ধন্যবাদজ্ঞাপন ও স্নাতক শেষে চাকুরিজীবনে যেন সফলতা লাভ করে এমন প্রত্যাশা করেন।

নবনির্বাচিত সভাপতি মো.সাদিউর রহমান বলেন, বৃহত্তর রাজশাহী সমিতি চুয়েটের বুকে উত্তরাঞ্চলের ভাবধারা লালন করা এক টুকরো অবিচ্ছেদ্য প্রাণ। এটা শুধু একটা সমিতি না, এটা একটা পরিবার। এই পরিবারকে আমরা আরও সামনের দিকে এগিয়ে নিয়ে যাবো ইনশাআল্লাহ। এই পরিবারের বন্ধন আরও দৃঢ় করতে কাজ করে যাবো। বিশ্ববিদ্যালয়ে আমাদের প্রতিটি পদচারণায় যেন সাফল্যে ভরপুর হয় এমন দোয়া চাই।